ব্রেকিং নিউজ:
LIVE TV
শারজা ওয়ানডে সিরিজে মুখোমুখি অস্ট্রেলিয়া-পাকিস্তান
নিউজ ডেস্ক    আগষ্ট ২৮, ২০১২, মঙ্গলবার,     ০৬:৪৭:০০

 

সুসময় ফেরানোর লক্ষ্য নিয়ে মঙ্গলবার শারজায় তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথমটিতে মুখোমুখি হচ্ছে পাকিস্তান ও অস্ট্রেলিয়া। বাংলাদেশ সময় রাত ৮টায় শুরু হচ্ছে এই দ্বৈরথ-টেন ক্রিকেটে সরাসরি দেখা যাবে ম্যাচটি।
গত ফেব্রুয়ারিতে ইংল্যান্ডের কাছে ৪-০ এবং জুনে শ্রীলঙ্কার কাছে ৩-১ ব্যবধানে ওয়ানডে সিরিজ হেরে আইসিসি ওয়ানডে র‌্যাংকিংয়ে ৬ নম্বরে নেমে গেছে পাকিস্তান। র‌্যাংকিংয়ে অবনমন ঘটেছে অস্ট্রেলিয়ারও- জুলাই এ ইংল্যান্ডের কাছে ৪-০তে হেরে চার নম্বরে নেমে গেছে সাবেক বিশ্বসেরা দলটি।
অস্ট্রেলিয়ার জন্য দুঃসংবাদ, চোটের কারণে অলরাউন্ডার শেন ওয়াটসন এই সিরিজে খেলতে পারছেন না। সেই সাথে সদ্য অবসরে যাওয়ায় অভিজ্ঞ পেসার ব্রেট লি'র অভাবও ভোগাবে সংযুক্ত আরব আমিরাতের তীব্র গরমের কঠিন পরীক্ষার হুমকিতে থাকা ক্লার্কের দল।
অস্ট্রেলিয়ার অধিনায়ক মাইকেল ক্লার্ক বলেন, “দু দলই ওয়ানডেতে জয়ের ধারায় ফিরতে উদগ্রীব। আমাদের দলগত লক্ষ্য, মাঠে নেমে ধারাবাহিকভাবে ভালো খেলা এবং নিজের সেরাটা উজাড় করে দেয়া।”
এদিকে অতীত নিয়ে মাথা ঘামাতে রাজি নয় ২০০২ এর পর থেকে অস্ট্রেলিয়াকে কোন ওয়ানডে সিরিজে হারাতে না পারা পাকিস্তান। পাকিস্তানের সহ-অধিনায়ক মোহাম্মদ হাফিজ বলেন,“ ইতিহাসকে আমরা একদমই পাত্তা দিচ্ছি না। আমরা শুরু করতে চাই ভালো করার লক্ষ্য নিয়েই ।”
সংযুক্ত আরব আমিরাতে পাকিস্তানের পারফরম্যান্স বরাবরই ভালো। তার উপর সাঈদ আজমল ও শহীদ আফ্রিদির সাথে তার নিজের অফ-ব্রেক নিয়ে গড়া দুর্দান্ত স্পিন-আক্রমণ নিয়ে দারুণ আশাবাদী হাফিজ।
অস্ট্রেলিয়ার অধিনায়ক মাইকেল ক্লার্কেরও ধারণা, স্পিনাররাই পার্থক্য গড়ে দিতে পারেন এই সিরিজে। পাশাপাশি শারজার চড়া গরমের সঙ্গেও লড়তে হবে অজিদের।
দু’দিন আগে একমাত্র ওডিআইতে আফগানিস্তানকে ৬৬ রানে হারিয়ে তেতে থাকা ক্লার্ক বাহিনীর অন্যতম কান্ডারি মাইক হাসি বলেন,“ এখানে গরম এবং আর্দ্রতা বেশি হলেও এই চ্যালেঞ্জ নিতে প্রস্তুত দলের সবাই। বছর কয়েক ধরে উপমহাদেশে আমরা ভালোই খেলছি। এই কন্ডিশনেই হারিয়েছি ভারত আর পাকিস্তানকে।”
এদিকে, সাউদহ্যাম্পটনের রোজ বোউলে সন্ধ্যা ৬টায় শুরু হওয়া সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে টসে জিতে ব্যাটিং করছে সাউথ আফ্রিকা । পাঁচ ম্যাচের প্রথমটি বৃষ্টিতে ভেসে যাওয়া পর । সম্প্রতি টেস্টে সাউথ আফ্রিকার কাছে রাজত্ব হারানো ইংলিশরা লড়বে ওয়ানডের শ্রেষ্ঠত্ব ধরে রাখতে। আর ক্রিকেটের সব সংস্করণে সেরা হবার সুযোগ থাকছে সাউথ আফ্রিকার সামনে।

এম. এস./০৬.১০
বিভাগ: খেলাযোগ   দেখা হয়েছে ৬৬৮ বার.

 

শেয়ার করুন :

 
মন্তব্য :