ব্রেকিং নিউজ:
LIVE TV
পাকিস্তানকে হারিয়ে ফাইনালে শ্রীলঙ্কা
নিউজ ডেস্ক    অক্টোবর ০৪, ২০১২, বৃহস্পতিবার,     ০৮:৫৬:৪৮

 

টি-২০ বিশ্বকাপের প্রথম সেমিফাইনালে পাকিস্তানকে ১৬ রানে হারিয়ে ফাইনালে উঠেছে স্বাগতিক শ্রীলঙ্কা। জয়ের জন্য ১৪০ রানের লক্ষ্য তাড়া করতে গিয়ে ৭ উইকেটে ১২৩ রানেই থেমে যায় পাকিস্তানের ইনিংস।
আগামীকালের দ্বিতীয় সেমিফাইনালে অস্ট্রেলিয়া-ওয়েস্ট ইন্ডিজের ম্যাচে জয়ীদের সঙ্গে রোববারের ফাইনালে খেলবে লঙ্কানরা।
কলম্বোর প্রেমাদাসা স্টেডিয়ামে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয়া শ্রীলঙ্কা তিলকারত্নে দিলশান ও মাহেলা জয়াবর্ধনের উদ্বোধনী জুটিতে পাওয়া ৬৩ রানের সৌজন্যে নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেটে করে ১৩৯ রান। ৭টি চারের সাহায্যে ৩৬ বলে ৪২ রান করে লঙ্কান অধিনায়ক মাহেলা নির্বাচিত হন ম্যান অভ দ্য ম্যাচ।
১৪০ রানের লক্ষ্য তাড়া করেতে নেমে ইমরান নাজির (২০) ও মোহাম্মদ হাফিজের ৩১ রানের জুটির সতর্ক সূচনার পর নিয়মিত বিরতিতে উইকেট হারায় পাকিস্তান।
৬ষ্ঠ ওভারের শেষ বলে নাজিরের বিদায়ের পর অধিনায়ক হাফিজ অনেকটা একাই পাকিস্তানকে টেনে নিয়ে গেছেন ১৫ তম ওভার পর্যন্ত ।
১০ম ওভারে অ্যাঞ্জেলো ম্যাথিউস ৩ বলের ব্যবধানে নাসির জামশেদ ও কামরান আকমল আউট করলে দারুণ চাপে পড়ে যায় পাকিস্তান।
১৫তম ওভারে রঙ্গনা হেরাথ পরপর ২ বলে হাফিজ (৪২) ও শহীদ আফ্রিদি (০) কে তুলে নিলে জেতার আশা অনেকটাই উবে যায় সাবেক চ্যাম্পিয়নদের।
দুই উদ্বোধনী ব্যাটসম্যান ছাড়া কেবল উমর আকমল (২২ বলে ৩টি চারে অপরাজিত ২৯) পৌঁছান দুই অঙ্কের কোঠায়।
শ্রীলঙ্কার হয়ে সেরা বোলিং করেছেন আকিলা ধনঞ্জয়ার বদলে স্কোয়াডে ঠাঁই পাওয়া বাঁ-হাতি অর্থডক্স বোলার রঙ্গনা হেরাথ-২৫ রানে ৩ উইকেট নিয়ে । এছাড়া অ্যাঞ্জেলো ম্যাথুস ও অজন্তা মেন্ডিস নিয়েছেন ২টি করে উইকেট।
এর আগে ব্যাট করতে নেমে তিলকারত্নে দিলশানের সঙ্গে অধিনায়ক মাহেলা জয়াবর্ধনের ৬৩ রানের উদ্বোধনী জুটি শ্রীলঙ্কাকে ভালো সূচনা এনে দেয়।
১১তম ওভারের দ্বিতীয় বলে শহীদ আফ্রিদির বলে রাজা হাসানের হাতে ধরা পড়ে সাজঘরে ফেরার আগে ৭টি চারের সাহায্যে ৩৬ বলে ৪২ রান করেন লঙ্কান অধিনায়ক মাহেলা।
অধিনায়কের বিদায়ের পর রানের গতি বাড়াতে শুরু থেকেই আক্রমণাত্মক কুমার সাঙ্গাকারা ১১ বলে ১৮ রান করে বিদায় নিলে বড় ধাক্কা খায় স্বাগতিকরা। এরপর তৃতীয় উইকেটে দিলশান-জীবন মেন্ডিস ৫ ওভারে ৩৩ রানের জুটি গড়েন। দলীয় ১১৭ রানে দিলশান (৪৩ বলে ৩৫) ও এক রান পরে জীবন মেন্ডিস (১৮ বলে ১৫) ফিরলে শেষ পর্যন্ত থিসেরা পেরেরার ৭ বলে অপরাজিত ১১ ও অ্যাঞ্জেলো ম্যাথিউসের ৬ বলে অপরাজিত ১০ রানের সৌজন্যে পাকিস্তানকে ১৪০ রানের লক্ষ্য ছুড়ে দেয় স্বাগতিকরা।
এ নিয়ে টানা দ্বিতীয়বার সেমিফাইনাল থেকে বিদায় নিল সাবেক চ্যাম্পিয়ন পাকিস্তান।

এম. এস./১১.২৫
বিভাগ: খেলাযোগ   দেখা হয়েছে ২০৫৬ বার.

 

শেয়ার করুন :

 
মন্তব্য :