ব্রেকিং নিউজ:
গেইল-পোলার্ড ঝড়ে উইন্ডিজের সংগ্রহ ২০৫
নিউজ ডেস্ক    অক্টোবর ০৫, ২০১২, শুক্রবার,     ১২:১৯:২২

 

কিরেন পোলার্ড আর ক্রিস গেইলের বিধ্বংসী ব্যাটিং-এ টি-২০ বিশ্বকাপের ২য় সেমিফাইনালে অস্ট্রেলিয়ার বিপক্ষে ২০ ওভারে ৪ উইকেটে ২০৫ রান করেছে ওয়েস্ট ইন্ডিজ।
৪১ বলে ৫ চার ও ৬ ছক্কার মারে ক্রিস গেইল করেন অপরাজিত ৭৫ রান আর ইনিংসের শেষ বলে ওয়ার্নারের হাতে ক্যাচ তুলে বিদায় নেয়া পোলার্ড মাত্র ১৫ বলে ৩ চার ও ৩ ছক্কায় করেছেন ৩৮ রান।
পঞ্চম উইকেটে ৪ ওভার ১ বলে দুজনার এ ৬৫ রানের জুটির সৌজন্যে দুশ পেরোয় ওয়েস্ট ইন্ডিজ আর জয়ের জন্য অস্ট্রেলিয়া পায় ২০৬ রানের লক্ষ্য।
কলম্বোর প্রেমাদাসা স্টেডিয়ামে টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন ওয়েস্ট ইন্ডিজের অধিনায়ক ড্যারেন স্যামি। তৃতীয় ওভারের শেষ বলে মিচেল স্টার্কের বলে উইকেটের পেছনে ক্যাচ দিয়ে ব্যক্তিগত ১০ রানে সাজঘরে ফেরেন উদ্বোধনী ব্যাসটম্যান জনসন চার্লস। দলের রান তখন ১৬।
এরপর মারলন স্যামুয়েলসকে নিয়ে ৪১ রানের জুটি গড়ে প্রাথমিক ধাক্কা সামাল দেন বিস্ফোরক ওপেনার গেইল। এ জুটি ভয়ঙ্কর হয়ে উঠার আগেই তাতে ভাঙন ধরান প্যাট কামিন্স। তার বলে সরাসরি বোল্ড হন স্যামুয়েলস (২০ বলে ২৬; ৩ চার ও ৩ ছক্কা)।
স্যামুয়েলসের বিদায়ে তৃতীয় উইকেটে ক্রিস গেইলের সঙ্গে জুটি বাঁধেন ডোয়াইন ব্রাভো।দু’জনে ৮ ওভার ৩ বলে ৮৩ রানের জুটি গড়লে বড় সংগ্রহের দিকে এগিয়ে যায় ওয়েস্ট ইন্ডিজ।
মূলত:এ সময়ই খোলস থেকে বেরিয়ে আসেন গেইল।৮ ওভার শেষে ১২ বলে ২ ছক্কায় ১৭ রান করা গেইল এর পর মাত্র ১৭ বলের মোকাবেলায় করেন আরো ৩৩ রান -যাতে ছিল আরো ৩ চার ও ২ ছক্কার মার। ১৫তম ওভা্রের শেষ বলে ডেভিড হাসিকে চার মেরে পূর্ণ করেন গেইল তার অর্ধ-শতক; ২৯ বল খেলে- ৩ চার ও ৪ ছক্কায়।
এর পরের ওভা্রেই কামিন্সের বলে এক্সট্রা কাভারে অধিনায়ক জর্জ বেইলির হাতে ধরা বিদায় নেন ৩১ বলে ১টি চার ও ৩টি ছক্কার সাহায্যে ৩৭ রান করা ব্রাভো।
সীমানা ছাড়া
ব্রাভোর আউটের পর উইকেটে আসা কিরেন পোলার্ডকে নিয়ে উইন্ডিজের সাঁড়াশি ব্যাটিং আক্রমণের কোনো জবাবই ছিলো না অস্ট্রেলিয়ান বোলারদের কাছে।পঞ্চম উইকেটে গেইল-পোলার্ডের ঝড়ে মাত্র ৪ ওভার ১ বলে ৬৫ রান তুললে দু’শর গন্ডি পেরোয় ওয়েস্ট ইন্ডিজ।
জাভিয়ের ডোহার্টির করা শেষ ওভারের ৩য়, ৪র্থ ও ৫ম পর পর তিন বলে ছক্কা মারেন পোলার্ড।ইনিংসের শেষ বলে ওয়ার্নারের হাতে ক্যাচ দিয়ে আউট হওয়ার আগে ১৫ বলে ৩ চার ও ৩ ছক্কায় ৩৮ রান করেন পোলার্ড।ডোহার্টির ওই ওভার থেকে আসে ২৫ রান ।
৩৬ রানে ২ উইকেট নিয়ে কামিন্স ছিলেন অস্ট্রেলিয়ার সেরা বোলার আর মিচেল স্টার্ক ও জ্যাভিয়ের ডোহার্টি নিয়েছেন ১টি করে উইকেট।

এম. এস./১০.০৫
বিভাগ: খেলাযোগ   দেখা হয়েছে ৫৮৬ বার.

 

শেয়ার করুন :

 
মন্তব্য :