ব্রেকিং নিউজ:
LIVE TV
ভারতে আরও ৪ মন্ত্রীর পদত্যাগ
নিউজ ডেস্ক    অক্টোবর ২৬, ২০১২, শুক্রবার,     ০৫:২২:০৭

 

ভারতে কেন্দ্রীয় সরকারের মন্ত্রিসভা রদবদলের আগে আজ শনিবার পদত্যাগ করেছেন আরও চার মন্ত্রী। এর আগে শুক্রবার ১ জন মন্ত্রী পদত্যাগ করেছিলেন। এ নিয়ে মোট ৫ জন মন্ত্রী স্বেচ্ছায় পদত্যাগ করলেন।
পদত্যাগ করা মন্ত্রীরা হলেন- স্বরাষ্ট্রমন্ত্রী মহাদেব খান্ডেলা, তথ্য ও সম্প্রচারমন্ত্রী আম্বিকা সনি, সামাজিক ন্যায় বিচারমন্ত্রী মুকুল ওয়াজনিক এবং পর্যটনমন্ত্রী সুবোদ কান্ত সাহাই।
প্রধানমন্ত্রী মনমোহন সিংয়ের সঙ্গে শনিবার বৈঠকের পর তারা এ পদত্যাগপত্র জমা দেন।
এরআগে শুক্রবার প্রতিরক্ষামন্ত্রী এসএন কৃষ্ণা পদত্যাগ করেন। তিনি নতুনদের সুযোগ করে দেওয়ার পাশাপশি নেতৃত্বদানে দলকে আরও শক্তিশালী করার জন্য পদত্যাগ করছেন বলে সংবাদ মাধ্যমকে জানান।
ভারতে ২০১৪ সালের লোকসভা নির্বাচনকে সামনে রেখে মনমোহন সরকারের মন্ত্রিসভায় এ রদবদল করা হচ্ছে ধারণা করা হচ্ছে । এদিকে এনডিটিভি জানিয়েছে, মন্ত্রিসভায় অপেক্ষাকৃত তরুণ কয়েজন রাজনীতিবিদের জায়গা হতে পারে। কংগ্রেসের সাধারণ সম্পাদক রাহুল গান্ধীকে বড় কোনো দায়িত্ব দেওয়া হতে পারে।
রদবদলের পর মন্ত্রিসভায় নতুন মন্ত্রী হিসেবে অভিনেতা থেকে রাজনীতিতে আসা চিরঞ্জীবের নাম শোনা যাচ্ছে। এছাড়া মন্ত্রিসভার তালিকার ওপরের দিকে শচিন পাইলট, মিলিন্দ দেওরা এবং জয়তিরাদিতা সিন্দিয়ার নাম রয়েছে বলে এনডিটিভি ধারণা করছে।

এম. এস/১৭.২৫
বিভাগ: বিশ্বযোগ   দেখা হয়েছে ৫০৩ বার.

 

শেয়ার করুন :

 
মন্তব্য :