ব্রেকিং নিউজ:
নির্বাচনী প্রচারণায় ব্যস্ত ওবামা-রমনি
নিউজ ডেস্ক    নভেম্বর ০৪, ২০১২, রবিবার,     ১০:৫৫:৫০

 

দোদুল্যমান ভোটারদের মন জয় করতে গুরুত্বপূর্ণ ১৩টি অঙ্গরাজ্যে নির্বাচনী প্রচারণায় ব্যস্ত সময় পার করছেন বারাক ওবামা ও মিট রমনি। শনিবার অল্প সময়ের ব্যবধানে দু’জনই গেছেন আইওয়া রাজ্যে।
দরজায় কড়া নাড়ছে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচন। ছয় নভেম্বর দেশটির জনগন রায় দেবে হোয়াইট হাউসের আগামী চার বছরের কর্তা নির্বাচনের।
এরইমধ্যে অনেক জায়গায় অগ্রীম ভোট নেয়া শুরু হলেও ভাসমান ভোটার বেশি এমন ১৩টি অঙ্গরাজ্যের দিকে নজর দুই প্রার্থীরই। তাই শেষ মুহুর্তের প্রচারণায় ব্যস্ত সময় পার করছেন বারাক ওবামা ও মিট রমনি।
বিশেষ করে ফ্লোরিডা, কলোরাডো,আইওয়া,নেভাদা, নিউ হ্যাম্পশায়ার, ওহাইও, ভার্জিনিয়া ও উইসকনসিন এই আটটি অঙ্গরাজ্যের ৯৫টি ইলেকটোরাল ভোটই শেষ মুহুর্তে পাল্টে দিতে পারে নির্বাচনের ফলাফল। ২০০৮ সালের প্রেসিডেন্ট নির্বাচনে এই আটটি অঙ্গরাজ্যেই জয় পেয়েছিলেন ওবামা।
তাই আসন ধরে রাখতে মরিয়া ওবামা। শেষ মুহুর্তেও প্রতিপক্ষ রমনির সমালোচনাও করতে ছাড়েননি তিনি। ওবামা বলেন, ‘গর্ভনর রমনি খুব ভাল বিক্রেতা। পরিবর্তনের কথা বলে তিনি একই নীতি জনগনের সামনে তুলে ধরতে চেষ্টা করছেন। আমরা জানি পরিবর্তন কি? অবশ্যই রমনি যেটার প্রস্তাব করছেন সেটি নয়।’
রমনিও ছেড়ে কথা বলেননি ওবামাকে। যুক্তরাষ্ট্রের পরিবর্তন এখন তার হাতেই সম্ভব বলে দাবী করেন তিনি। রমনি বলেছেন, ‘ওবামা যে পরিবর্তনের ডাক দিয়ে ক্ষমতায় এসেছিলেন তা তিনি করতে পারেননি। আমি যে পরিবর্তন কথা বলেছি তা করার যোগ্যতা আমার আছে।’
শনিবার রাতে ভার্জিনিয়া ও রোববার ফ্লোরিডা, কলরোডো ও নিউহ্যাম্পশায়ারে দিয়ে প্রচারণা শেষ করবেন ওবামা। অন্যদিকে রমনি প্রচারণায় অংশ নিবেন নিউ হ্যাম্পশায়ার, আইওয়া ও কলরোডোতে।
এস.এস/এস.এম.বি/১০.৩০
বিভাগ: বিশ্বযোগ   দেখা হয়েছে ৫২৪ বার.

 

শেয়ার করুন :

 
মন্তব্য :