ব্রেকিং নিউজ:
LIVE TV
চলেছ ভোট গ্রহন
নিউজ ডেস্ক    নভেম্বর ০৬, ২০১২, মঙ্গলবার,     ০১:৫৭:০৭

 

শুরু হয়েছে মার্কিন নির্বাচনের ভোট গ্রহন। ঐতিহ্য অনুযায়ী এবারো মার্কিন নির্বাচনের প্রথম ভোটটি পড়েছে যুক্তরাষ্ট্রের নিউ হ্যাম্পশায়ারের ডিক্সভিলে। ৱ
ঘড়ির কাটা রাত ১২টা পার হতেই ভোট শুরু হয়। নেয়া হয় ১০টি ভোট। যেখানে ওবামার পক্ষে ৫ আর রমনির পক্ষেও পড়েছে ৫টি ভোট। নিউ হ্যাম্পশায়ারের আরেকটি গ্রামে ৫ মিনিট ৪২ সেকেন্ডে ভোট পড়েছে মোট ৩৩ টি। সেখানে ওবামা পেয়েছেন ২৩টি ভোট। রমনি ৯ টি আর লেবার পার্টির গ্যারি জনসন পেয়েছে ১ ভোট।
এদিকে হোয়াইট হাউজের দখল নিতে সোমবার শেষ মুহূর্তে ওহাইওতে প্রচারণা চালান ওবামা। আর ফ্লোরিডায় শেষ প্রচারণা চালান রমনি।
গত ক’মাসের টানা লড়াই শেষে এবার প্রচারণার শেষ লগ্নে ওবামা- রমনি। শেষ দিনের প্রচারণার জন্য দোদুল্যমান ভোটারদের গুরুত্বপূর্ণ রাজ্য ওহাইওকে বেছে নেন ওবামা। সোমবার বিকেলের এই প্রচারণায় দেশের ভবিষ্যতের জন্য আবারো ওহাইওর মানুষের সমর্থন চাইলেন তিনি।
ওহাইওতে ওবামা বলেন, “আমরা যুক্তরাষ্ট্রের ভবিষ্যতের জন্য লড়ছি। দেশের ভবিষ্যত স্থিতিশীলতার জন্য, শিশুদের জন্য, সব কিছুর জন্য এই লড়াই। আর এজন্য ওহাইওর মানুষকে আমার পাশে চাই”।
রাতে উইসকনসিন আর আইওয়াতে প্রচারের মধ্য দিয়ে নির্বাচনী প্রচারে ইতি টানেন ওবামা।
রমনি শেষ প্রচারণা শুরুটা করেন ফ্লোরিডার স্যানফোর্ড থেকে। এরপর ভার্জিনিয়া, ওহাইয়ো আর নিউ হ্যাম্পশায়ার হয়ে রাতে ম্যানচেস্টারে শেষ করেন তার প্রচারণা। পাশে বরাবরের মত সঙ্গী স্ত্রী এ্যান রমনি। ওবামার মত রমনিও যুক্তরাষ্ট্রের ভবিষ্যত সমৃদ্ধির জন্য জনগনকে নিজের পাশে চাইলেন।

সোমবার রমনি বলেন, “উজ্জল ভবিষ্যত আমাদের জন্য অপেক্ষা করছে। আর এজন্য আপনাদের ভোট আমার প্রয়োজন। আপনারা আমার সাথে থেকে একসাথে কাজ করুন। তাহলে সামনে নতুন দিনের শুরু হবে”।
যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনের অন্যতম নিয়ামক ওহাইওতে জয় পাওয়া। একমাত্র ওহাইও ছাড়া প্রায় সব রাজ্যেই ওবামার সাথে প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ অবস্থানে আছেন রমনি। মার্কিন নির্বাচনের ইতিহাসে ওহাইতে জয় ছাড়া কোন রিপাবলিকান প্রেসিডেন্ট হতে পারেননি। তাই বার বার ওহাইও হয়ে উঠেছে মূল রণক্ষেত্র।

এ.আর/১৬০৪
বিভাগ: বিশ্বযোগ   দেখা হয়েছে ৪৯৮ বার.

 

শেয়ার করুন :

 
মন্তব্য :