ব্রেকিং নিউজ:
শ্রীলংকার সিরিজ জয়
নিউজ ডেস্ক    নভেম্বর ১১, ২০১২, রবিবার,     ০১:৩২:২০

 

সফরকারী নিউজিল্যান্ডের বিরুদ্ধে চতুর্থ ওয়ানডেতে ৭ উইকেটের জয়ে সিরিজ নিশ্চিত করেছে স্বাগতিক শ্রীলংকা।
হাম্বানটোটায় অনুষ্ঠিত বৃষ্টি বিঘ্নিত এ ম্যাচে ৩২ ওভারে মাত্র ১৩১ রানের লক্ষ্য নিয়ে খেলতে নেমে ২৬.২ ওভারেই জয় তুলে পাঁচ ম্যাচ সিরিজে’ ৩-০ তে এগিয়ে গেল শ্রীলংকা। বৃষ্টির কারণে সিরিজের প্রথম ম্যাচ পরিত্যক্ত হয়।
বৃষ্টি বিঘ্নিত সিরিজে ডাকওয়ার্থ লুইস পদ্ধতিতে এটা শ্রীলংকার টানা তৃতীয় জয়।
সিরিজে প্রথম সুযোগ পাওয়া দিনেশ চান্দিমাল (৪৩) এবং কুমার সাঙ্গাকারা (অপরাজিত ৪২) দ্বিতীয় উইকেট জুটিতে ৮৭ রান করে দলের জয় নিশ্চিত করেন। ৫৫ বল মোকাবেলায় সাঙ্গাকারা ১ ছয় ও ৫ চারের মার মারেন।
শ্রীলংকা অধিনায়ক মাহেলা জয়াবর্ধনে বলেন, ‘বোলাররা সঠিকভাবে তাদের দায়িত্ব পালন করেছে। এই আলোতে ব্যাটিং করাটা ছিল বেশ কঠিন। সাঙ্গাকারা-চান্দিমাল খুবই ভাল খেলেছে এবং ভাল একটা পার্টানারশিপ গড়েছেন।
এই জয়ের ফলে পরবর্তী ম্যাচে কিছুটা পরীক্ষা-নিরীক্ষা করার সুযোগ সৃষ্টি হয়েছে। তবে আমরা জেতার চেষ্টাই করবো।’
ম্যাচের শুরুতে নিজের তৃতীয় ওভারেই চমৎকার গুগলি বলে ফিন উইলিয়ামসন ও নাথান ম্যাককালামকে আউট করেন (৩-১৫)। নিজের পরবর্তী ওভারেই এন্ড্রু এলিসকে লেগ বিফোরের ফাঁদে ফেললে মাত্র পাঁচ বলের মধ্যেই
৪ ওভার বোলিং করে ১৫ রান দিয়ে ৩ উইকেট শিকার করে ম্যাচ সেরা নির্বাচিত হন স্পিনার মেন্ডিজ। তাকে যোগ্য সহায়তা দেন ফাস্ট বোলার নুয়ান কুলাসেকারা -৫ ওভারে মাত্র ১৭ রানে ২ উইকেট নিয়ে।
বা-হাতি স্পিনার রঙ্গনা হেরাথকে লং অফে ম্যাচের প্রথম ছক্কা হাকানো ব্রেন্ডন ম্যাককালাম সফরকারীদের মধ্যে সর্বোচ্চ ৩০ রান করেন। এছাড়া উল্লেখ করার মতো উইলিয়ামসন ও জেমস ফ্রাংকলিন উভয়েই ২১ রান করেন।
পঞ্চম ও সিরিজের শেষ ম্যাচটি একই ভেন্যুতে আগামীকাল অনুষ্ঠিত হবে।

এম. এস./১৬.১৫
বিভাগ: খেলাযোগ   দেখা হয়েছে ৪৯৪ বার.

 

শেয়ার করুন :

 
মন্তব্য :