ব্রেকিং নিউজ:
LIVE TV
থমকে গেছে বিসিবির মহিলা ‘ট্যালেন্ট হান্টে’
খেলাযোগ ডেস্ক    নভেম্বর ২১, ২০১২, বুধবার,     ১২:০৯:৩১

 


আর ক'দিন পরই শুরু হবে মেয়েদের জাতীয় ক্রিকেট লীগের তৃতীয় আসর। এর আগেই শেষ হবার কথা ছিলো নতুন প্রতিভা খুঁজে বের করা প্রক্রিয়া। কিন্তু শুরুতেই ফাইলবন্দী হয়েছে পড়েছে এই প্রকল্প। এখন বলা হচ্ছে লীগের খেলা থেকে বাছাই করা হবে প্রতিভা।
মেয়ে ক্রিকেটার বাছাইয়ের খবরে হঠাৎই সাড়া পড়ে গিয়েছিল দেশের অলি-গলি আর পাড়ায় পাড়ায়। হোম অফ ক্রিকেটে চারশোর উপর আগ্রহী মেয়ে নিবন্ধন করবে। মেয়ে ক্রিকেটার বেছে নিয়ে ব্যাট-বলের মাস্টারনি করে তোলার ট্রেনিং দেবে বিসিবি। কথা ছিলো দশ দিনের মধ্যেই ডাকা হবে কিন্তু এরই মধ্যে পার হয়ে গেছে খাতায় নাম তোলার দিনক্ষন। তবুও চোখের স্বপ্ন মুছে যায়নি আগ্রহী মেয়েদের।
সাউথ আফ্রিকার সাথে হোম সিরিজে মনে দাগ কাটা খেলা ছিলো বিরাট প্রেরণা। এরপরই ট্যালেন্ট হান্টের মাধ্যমে নারী ক্রিকেটের বিপ্লব ঘটাবে এমন চিন্তা বিসিবির। যেনো কিছু একটা করেই দেখাবে। মেয়েরা স্বপ্ন দেখতে শুরু করে সাকিব-তামিমের মত স্টার বনে যাওয়ার।
উৎসুক মেয়েদের সাথে সেদিন মাঠে ছিলেন উৎসুক অভিভাবকরাও। তবে উৎসাহে ভাটা পড়ছে বিসিবির খেয়ালিপনায়। তাই তাদের অভিযোগেরও শেষ নেই। আগের পরীক্ষা থেকে প্রতিভা খুঁজে বের করার প্রক্রিয়া নিয়ে অনিশ্চিত টেকনিক্যাল ডিরেক্টর মমতা মেবান। তবে এবিষয়ে ক্রিকেট বোর্ডের অবস্থানও স্পষ্ট হয়নি।
মেয়েদের ক্রিকেটকে ছেলেদের মতই গুরুত্ব দেয়ার ঘোষণা দিয়েছিলেন সদ্যসাবেক হওয়া ক্রিকটে বোর্ড সভাপতি ও বর্তমান আইসিসির ভাইস-প্রেসিডেন্ট মোস্তফা কামাল। কিন্তু মাস দেড়েক পেরিয়ে যাওয়ায় এসব নিয়ে তৈরী হয়েছে নতুন ধুম্রজাল।
এ.কে/এস/এম.বি/১২.০০
বিভাগ: খেলাযোগ   দেখা হয়েছে ৫১৯ বার.

 

শেয়ার করুন :

 
মন্তব্য :