ব্রেকিং নিউজ:
জাতির শ্রেষ্ঠ সন্তানদের প্রতি শ্রদ্ধা নিবেদন
নিউজ ডেস্ক    ডিসেম্বর ০১, ২০১২, শনিবার,     ১০:২৩:১৫

 

বিজয়ের মাসের প্রথম প্রহরে জাতির শ্রেষ্ঠ সন্তানদের প্রতি শ্রদ্ধা জানিয়েছে আওয়ামী লীগ নেতারা। এসময় তারা বলেন বিজয়ের মাসই হচ্ছে যুদ্ধাপরাধীদের সাজা দেবার উপযুক্ত সময়। এসময় সাধারণ মানুষরাও যুদ্ধাপরাধীদের বিচারের জোর দাবি জানান।
রাত ১২ টা এক মিনিটে জাতির শ্রেষ্ঠ সন্তানদের স্মরণ করতে সোহরাওয়ার্দী উদ্যানের শিখা চিরন্তনে হাজির হন আওয়ামী লীগের বিভিন্ন অঙ্গসংগঠনের নেতাকর্মীরা। এসময় মোমবাতির আলোতে আলোকিত হয়ে উঠে পুরো উদ্যান। মুক্তিযুদ্ধের শহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে এসে স্বরাষ্ট্রমন্ত্রী মহীউদ্দিন খান আলমগীর বলেন, জাতিকে কলঙ্কমুক্ত করতে যুদ্ধাপরাধীদের সাজা হবে বিজয়ের মাসেই। তিনি জানান, এ মাসেই বাঙালি জাতি পরাধীনতার কবল থেকে মুক্ত হয়েছিল। তাই আমরা বাংলার মানুষ প্রত্যাশা করে যুদ্ধাপরাধীদের বিচার এ মাসেই হোক। বাংলাদেশ থেকে সাম্প্রতায়িকতা, মৌলবাদ ও সন্ত্রাস দুর করার দৃঢ় সংকল্পের কথাও জানান মহীউদ্দিন খান আলমগীর।
মুক্তিযুদ্ধের বীর শহীদদের শ্রদ্ধা জানাতে আসা সাধারণ মানুষও একাত্তরে এদেশীয় দোসর রাজাকার, আল-বদরদের শাস্তির দাবি তোলেন। তারা দাবি করেন বাংলার মাটিতেই যেন তাদের বিচার হয়।
দেশের বিচার বিভাগ পুরোপুরি স্বাধীনভাবে কাজ করছে জানিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, যুদ্ধাপরাধীদের যথাযথ প্রমাণসহ আন্তর্জাতিক মানের বিচারের মুখোমুখি করা হয়েছে।
এসময় আওয়ামী লীগ নেতা মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বলেন, ‘বাংলার মানুষের প্রত্যাশা হচ্ছে বিজয়ের মাসে মানবতা বিরোধী শীর্ষস্থানীয় অপরাধীদের বিচার হোক। এদের বিচার না হলে মুক্তিযোদ্ধা এবং শহীদদের আত্মা শান্তি পাবেনা।’
তিনি জামায়াত-শিবিরের রাজনীতি নিষিদ্ধেরও দাবি জানান। জামায়াত-শিবিরের রাজনীতি বাংলাদেশ থেকে নিষিদ্ধ করা দরকার উল্লেখ করে তিনি বলেন, জামায়াত-শিবির আবারও রগ কাটার রাজনীতিতে ফিরেছে। এদের হাত থেকে জীবিত মুক্তিযোদ্ধা এবং তাদের পরিবার এখনও নিরাপদ না।
আর.এইচ/এস.এম.বি/০৯.৪০
বিভাগ: সংবাদ সংযোগ   দেখা হয়েছে ৪৮০ বার.

 

শেয়ার করুন :

 
মন্তব্য :