ব্রেকিং নিউজ:
LIVE TV
নিশ্চিন্তপুর ও চট্টগ্রামে হতাহতদের জন্য প্রধানমন্ত্রীর অর্থ সহায়তা
নিউজ ডেস্ক    ডিসেম্বর ০১, ২০১২, শনিবার,     ১০:৩০:৩৭

 

সাভারের নিশ্চিন্তপুরে পোশাক কারখানায় আগুন ও চট্টগ্রামে ফ্লাইওভার ভেঙে হতাহতদের পরিবারকে অর্থ সহায়তা দেয়ার ঘোষণা দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শনিবার প্রধানমন্ত্রীর বিশেষ সহকারি মাহবুবুল হক শাকিল একথা জানান।
তিনি আরো জানান, উভয় ঘটনায় নিহতদের পরিবারকে দেয়া হবে ২ লাখ টাকা করে এবং আহতরা ৫০ হাজার টাকা করে পাবেন। প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিল থেকে এ অর্থ সহায়তা দেয়া হবে বলে জানান তিনি। এর মধ্যে সাভারে পোশাক কারখানায় আগুনে নিহতদের মধ্যে যাদের পরিচয় পাওয়া গেছে তাদের পরিবার ২ লাখ টাকা করে পাবেন। আহতরা পাবেন ৫০ হাজার টাকা করে। চট্টগ্রামের বহদ্দারহাটে ফ্লাইওভার ভেঙে নিহতের পরিবার ও আহতদেরও একই অনুপাতে অর্থ সাহায্য দেয়া হবে বলে জানান তিনি।
এদিকে বহদ্দারহাটে ফ্লাইওভারের গার্ডার ধসের ঘটনায় চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষ- সিডিএ, ঠিকাদারি ও পরামর্শক প্রতিষ্ঠানের গাফিলতি রয়েছে বলে উল্লেখ করেছে জেলা প্রশাসনের গঠিত তদন্ত কমিটি।
চট্টগ্রামের অতিরিক্ত জেলা প্রশাসক ও তদন্ত কমিটির প্রধান খালেদ মাহমুদ চৌধুরী জানান, শুক্রবার রাতে জেলা প্রশাসকের কাছে তদন্ত প্রতিবেদন জমা দেয়া হয়েছে। দুর্ঘটনার জন্য পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা না নেয়াকে দায়ী করা হয়েছে প্রতিবেদনে। খালেদ মাহমুদ বলেন, ফ্লাইওভারের নির্মাণ কাজে নিরাপত্তা ব্যবস্থা গ্রহণে সমন্বয়হীনতা ছিল সেই সাথে কারিগরি ত্রুটিও ছিল। পরবর্তী নির্মাণ কাজ বিশেষজ্ঞ কমিটির নিদের্শনা অনুযায়ী করার জন্য প্রতিবেদনে সুপারিশ করা হয়েছে বলে জানান তদন্ত কমিটির প্রধান।
এস.এম.বি/১০.০০
বিভাগ: সংবাদ সংযোগ   দেখা হয়েছে ৩৮৪ বার.

 

শেয়ার করুন :

 
মন্তব্য :