ব্রেকিং নিউজ:
LIVE TV
গার্মেন্টস শিল্প রক্ষায় সবাইকে সতর্ক থাকার আহ্বান প্রধানমন্ত্রীর
নিউজ ডেস্ক    ডিসেম্বর ০৪, ২০১২, মঙ্গলবার,     ০৯:৫০:১১

 

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, শ্রমিকদের প্ররোচিত করে গার্মেন্টেসে আগুন দেয়ার সর্বনাশা খেলা বন্ধ করতে হবে। গার্মেন্টস শিল্প রক্ষায় সবাইকে সতর্ক থাকার আহ্বান জানান তিনি।
মঙ্গলবার প্রধানমন্ত্রীর কার্যালয়ে আশুলিয়ার তাজরীন গার্মেন্টসে আগুনে পুড়ে মারা যাওয়া ৪৩ জনের স্বজনদের হাতে অনুদানের টাকা তুলে দিয়ে প্রধানমন্ত্রী এ কথা বলেন।
গত ২৪ নভেম্বর তুবা গ্রুপের ওই কারখানায় অগ্নিকান্ডে অন্তত ১১০ জন শ্রমিক মারা যান। এর মধ্যে ৫৩ জনের লাশ এতোটাই পুড়ে যায় যে, তাদের পরিচয় জানা যায়নি।
সেই ভয়াল আগুনে নিহতদের মধ্যে ৪৩ জনের পরিবারের সদস্যদের হাতে মঙ্গলবার আর্থিক সহায়তার চেক তুলে দেন শেখ হাসিনা। নিহত প্রত্যেকের জন্য দেয়া হয়েছে ছয় লাখ টাকা। আর আহতদের জন্য দেয়া হয়েছে পঞ্চাশ হাজার টাকা করে।
আশুলিয়ার তাজরিন ফাশনে অগ্নিকান্ডে রংপুরের রমিজা খাতুন হারিয়েছেন ছেলে মেয়েসহ চারজন। প্রধানমন্ত্রীর কাছ থেকে অনুদানের ২৪লাখ টাকা নিয়ে কান্নায় ভেঙ্গে পড়েন তিনি।
রমিজা খাতুন একা নন। রাজু মিয়া, হরমুজ আলীদের কান্নায়ও ভারি হয়ে উঠে অনুস্ঠানস্থল। অনুদান দেবার পর নিহতের স্বজনদের স্বান্তনা দেন প্রধানমন্ত্রী। প্রধানমন্ত্রী বলেন, “যারা আপনজন হারিয়েছেন, তাদের তো আর আপনজন ফেরত দিতে পারব না। আমরা আপনাদের পাশে থাকব।”
যারা আহতদের সুচিকিৎসার আশ্বাস দিয়ে প্রধানমন্ত্রী অভিযোগ করেন, গার্মেন্টসে আগুন লাগাতে শ্রমিকদের প্ররোচিত করা হচ্ছে। শ্রমিক-মালিক সবাইকে ষড়যন্ত্রমূলক কাজ সম্পর্কে সতর্ক থাকতে বলেন প্রধানমন্ত্রী।
প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিল, বিজিএমইএ, শ্রম মন্ত্রণালয়, ব্যাংকার্স এসোসিয়েশন ও লিউ এন ফাং এর আনুকূল্যে পাওয়া অনুদানের ছয় কোটি ৬০ লাখ টাকার মধ্যে প্রথম দফায় দেয়া হয়েছে, ২ কোটি ৫৮ লাখ টাকা। নিহত বাকি স্বজন আর আহতদের টাকা সংশ্লিষ্ট জেলা প্রশাসকের মাধ্যমে পৌঁছে দেয়ার নির্দেশও দেন প্রধানমন্ত্রী।

এম. এস /২০.৪৫
বিভাগ: সংবাদ সংযোগ   দেখা হয়েছে ৪৭০ বার.

 

শেয়ার করুন :

 
মন্তব্য :