ব্রেকিং নিউজ:
রংপুরের বিহারী-স্হানীয়দের সংঘর্ষ, পুড়িয়ে দিয়েছে প্রায় ২০০ ঘর
নিউজ ডেস্ক    ডিসেম্বর ০৬, ২০১২, বৃহস্পতিবার,     ০৩:০৬:৩৫

 

রংপুরের রবার্টসন এলাকায় বিহারীদের সাথে স্থানীয়দের সংঘর্ষে আগুনে পুড়ে গেছে দু’শোরও বেশি ঘরবাড়ি। দমকল বাহিনীর তিনটি ইউনিট তিন ঘন্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে। বুধবার রাত সোয়া দশটার দিকে এই ঘটনা ঘটে।
প্রত্যক্ষদর্শীরা জানান, বাঙালিদের খাবার হোটেলে হামলা ও একজনকে কুপিয়ে আহত করার ঘটনা এলাকায় ছড়িয়ে পড়লে ওই এলাকার বাঙালিরা সংঘবদ্ধ হয়ে বিহারীদের ওপর হামলা চালায়। এতে দু’পক্ষের মধ্যে ব্যাপক সংঘর্ষ বাধে। ঘটনাস্হলে পুলিশ এসে তাদের লাঠিচার্জ করে ছত্রভঙ্গ করে দেয়। রাত ১০ টার দিকে হঠাৎ করে পুলিশের উপস্থিতিতে ৩নং বিহারী ক্যাম্পে একদল সন্ত্রাসী পেট্রোল ঢেলে আগুন লাগিয়ে দেয়।
ক্যাম্পের উত্তর-পূর্ব পাশে প্রথমে আগুন লাগে। আগুনে বিহারীদের ৩নং ক্যাম্পের দুই শতাধিক ঘর ভস্মিভুত হয়েছে। সংঘর্ষের সময় সেখানে পুলিশসহ শতাধিক আহত হয়েছে। গুরুত্বর আহত ১২ জনকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। এতে দুই হাজারেরও বেশি মানুষ গৃহহারা হয়ে পড়েছে। এলাকায় বড় ধরনের সংঘর্ষের আশংকায় বিপুল সংখ্যক পুলিশ ও র্যা ব মোতায়েন করা হয়েছে। তবে কারা ক্যাম্পে আগুন দিয়েছে সে বিষয়ে পুলিশ নিশ্চিত হতে পারেনি।
স্হানীয়রা অভিযোগ করেছেন, আগুন লাগার পরপরই স্থানীয়রা আগুন নেভাতে গেলে পুলিশ তাতে বাধা দেয়। এতে আগুন দ্রুত চারদিকে ছড়িয়ে পড়ে নিয়ন্ত্রণের বাইরে চলে যায়।
আগুন লাগার পর থেকে পুরো এলাকায় আতংক ছড়িয়ে পড়ে। নারী, শিশু ও বৃদ্ধারা কোনোমতে ক্যাম্প থেকে বের হয়ে জীবন বাঁচায়। এসময় সুযোগ দুষ্কৃতিকারীরা বিহারীদের বাড়িঘরের মালামাল লুট করে নিয়ে যায়। এ ঘটনায় তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।
এস.বি.এ/এস.এম.বি/১০.৫০

বিভাগ: প্রধান সংবাদ    দেখা হয়েছে ৫৮১ বার.

 

শেয়ার করুন :

 
মন্তব্য :