ব্রেকিং নিউজ:
শুরু হলো প্রযুক্তি মেলা ২০১২
নিউজ ডেস্ক    ডিসেম্বর ০৬, ২০১২, বৃহস্পতিবার,     ০৯:৫৩:৪২

 

‘সমৃদ্ধির জন্য জ্ঞান’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে শুরু হলো ‘ডিজিটাল ওয়ার্ল্ড ২০১২’ নামের তিন দিনের প্রযুক্তি মেলা। বৃহস্পতিবার সকালে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে এ মেলার উদ্বোধন করেন কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী।
বাংলাদেশ সরকারের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি মন্ত্রণালয়ের অধীন বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল ও প্রধানমন্ত্রীর কার্যালয়ের এটুআই প্রোগ্রাম এ মেলার আয়োজক।
‘ডিজিটাল ওয়ার্ল্ড ২০১২’তে প্রযুক্তি বিশেষজ্ঞ, শিক্ষার্থী ও তরুণদের জন্য থাকছে সেমিনার, সম্মেলন ও বিভিন্ন কর্মশালা। এ ছাড়াও থাকছে উদ্যোক্তা সম্মেলন, সার্টিফিকেশন কোর্স, উদ্যোক্তা মেলা, তথ্যপ্রযুক্তিনির্ভর নতুন পণ্য প্রদর্শনী।
মেলার প্রথম দিন ৬ ডিসেম্বর দেশি-বিদেশি উদ্যোক্তাদের অংশগ্রহণে থাকছে ‘ডিজিটাল এন্টারপ্রেনর কনফারেন্স’ নামের উদ্যোক্তা সম্মেলন। এক হাজারের বেশি উদ্যোক্তা অংশ নেবেন এ সম্মেলনে।
মেলার উদ্বোধন করে মন্ত্রী বলেন, ২০২১ সালের আগেই ডিজিটাল বাংলাদেশ গড়ে তুলতে পারবে সরকার। তথ্যপ্রযুক্তি এখন জনগণের দোড়গোড়ায় পৌঁছে গেছে উল্লেখ করে তিনি বলেন, মানুষ মোবাইল ফোনের মাধ্যমে বিদ্যুৎ-গ্যাস ও পানির বিল দিতে পারছে। এছাড়াও দেশে মোবাইল ব্যাংকিংও চালু হয়েছে। সরকারি মোবাইল অপারেটর টেলিটক এরইমধ্যে থ্রি-জি প্রযুক্তি চালু করেছে। তবে এখনো ডিজিটাল বৈষম্য রয়ে গেছে। এ বৈষম্য কমানোর লক্ষ্যে কাজ করছে সরকার। অনুষ্ঠানে আওয়ামী লীগ সভাপতির প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজিব ওয়াজেদ জয় বলেন, বাংলাদেশে এখনো ইন্টারনেটের গতি খুব কম। এই গতি বাড়ানোই সরকারের জন্য বড় চ্যালেঞ্জ, যা নিয়ে আমরা কাজ করছি।
এস.এম.বি/০১.৪৫
বিভাগ: সংবাদ সংযোগ   দেখা হয়েছে ৪২৩ বার.

 

শেয়ার করুন :

 
মন্তব্য :