ব্রেকিং নিউজ:
সরকার বিরোধীদের প্রেসিডেন্ট মুরসি’র হুঁশিয়ারী
নিউজ ডেস্ক    ডিসেম্বর ০৭, ২০১২, শুক্রবার,     ১০:২২:৫৪

 

সরকার বিরোধী কোন কর্মকান্ড বরদাস্ত করা হবে না বলে বিরোধীদের প্রতি কড়া হুঁশিয়ারী জানিয়েছেন মিসরের ক্ষমাতসীন প্রেসিডেন্ট মুহাম্মদ মুরসি। বৃহস্পতিবার দেশটির রাষ্ট্রীয় টেলিভিশনে দেওয়া এক ভাষণে এ কথা বলেন তিনি।
এদিকে বিতর্কিত খসড়া সংবিধানের ওপর গণভোট নেয়ার সব প্রস্তুতি সম্পন্ন হয়েছে বলেও জানান মুরসি। তবে জনগণ এর পক্ষে ভোট না দিলে আইনানুযায়ী কর্তৃপক্ষ পুনরায় নতুন সংবিধান তৈরী করবে। তাই এই বিষয় নিয়ে কোন মানুষ হত্যা বা সহিংসতা ছড়িয়ে সাধারণ মানুষের জানমালের ক্ষতি করলে তা মেনে নেওয়া হবে না বলেও হুঁশিয়ারী দেন মুরসি। মিসরের প্রেসিডেন্ট আরও বলেন, আন্দলনের নামে মানুষ হত্যা বা সহিংসতা ছড়িয়ে মানুষের জানমালের ক্ষতি সাধন আমি বরদাস্ত করবো না। একটি বৈধ সরকারের পতনের জন্য অনৈতিক আন্দোলন আমি মেনে নিব না।
এদিকে রাষ্ট্রীয় টেলিভিশনে মুরসির বক্তব্যের প্রতিক্রিয়ায় বিক্ষোভে ফেটে পড়ে মিসরবাসী। বৃহস্পতিবার রাজধানী কায়রোর তাহরির স্কয়ারে রাতভর প্রতিবাদ বিক্ষোভ করেছে হাজারো মানুষ। এসময় মুরসি বিরোধী স্লোগন দেয় বিক্ষোভকারীরা। প্রেসিডেন্ট ভবনের কাছেও মিছিল নিয়ে জড়ো হয় হাজার খানেক বিক্ষোভকারী। ঐ ভাষণ শোনার পর আরো কঠোর অবস্থান নিয়েছে বিক্ষোভকারীরা। খসড়া সংবিধান ও ডিক্রির মাধ্যমে ক্ষমতা কুক্ষিগত করার পায়তার হচ্ছে জনগণের এমন দাবি প্রত্যাখান করেন মুরসি। এদিকে বিরোধীরা অভিযোগ করে বলেন, প্রেসিডেন্ট প্রমাণ করেছেন তিনি জনগণের আশা-আকাঙ্খার প্রতিফলন চান না।
এস.এম.বি/১০.৩০


বিভাগ: বিশ্বযোগ   দেখা হয়েছে ৫৮৬ বার.

 

শেয়ার করুন :

 
মন্তব্য :