ব্রেকিং নিউজ:
ধর্মভিত্তিক রাজনীতি নিষিদ্ধের দাবিতে ১৮ ডিসেম্বর বামদলের হরতাল
নিউজ ডেস্ক    ডিসেম্বর ০৭, ২০১২, শুক্রবার,     ১০:২৪:২৮

 

জামায়াতে ইসলামীসহ সব সাম্প্রদায়িক রাজনৈতিক দলকে নিষিদ্ধ করা এবং যুদ্ধাপরাধীদের দ্রুত বিচারের দাবিতে ১৮ ডিসেম্বর মঙ্গলবার সারা দেশে সকাল-সন্ধ্যা হরতালের ডাক দিয়েছে গণতান্ত্রিক বাম মোর্চা।
বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি) ও বাংলাদেশের সমাজতান্ত্রিক দল (বাসদ) এর এই ঐক্যবদ্ধ আন্দোলন মঞ্চের নেতারা শুক্রবার সকালে রাজধানীর পুরানা পল্টনে এক সাংবাদিক সম্মেলন ডেকে হরতালের কর্মসূচি ঘোষণা করেন।
যুদ্ধাপরাধীদের বিচার দ্রুত শেষ করা, জামায়াত-শিবিরকে রাজনীতি থেকে নিষিদ্ধ করা, দ্বি-দলীয় রাজনীতির আগ্রাসনের দুর্ভোগ থেকে জনগনকে মুক্তি দেয়া এবং বিদ্যুৎসহ জ্বালানি তেলের দাম বাড়ানোর সরকারি পাঁয়তারা বন্ধ করাসহ বিভিন্ন দাবিতে এই হরতালের কর্মসূচি দেন বলে জানান বামপন্থি দল দু’টির নেতারা।
সংবাদ সম্মেলনে সিপিবি-বাসদ ঐক্যের নেতারা অভিযোগ করেন যে, গ্যাস-বিদ্যুৎ ও নিত্যপণ্যের মূল্যবৃদ্ধিতে জনজীবনে এখন রীতিমতো বিপর্যয় নেমে এসেছে। জনজীবনকে এ দুর্ভোগ থেকে রক্ষা করাও হরতাল দেয়ার কারণগুলোর মধ্যে অন্যতম।
হরতালের সমর্থনে আগামী ১৫ই ডিসেম্বর সারাদেশে বিক্ষোভ ও সমাবেশ কর্মসূচি পালন করবে গণতান্ত্রিক বাম মোর্চা।
সিপিবির পল্টনের কেন্দ্রীয় অফিসের লাগোয়া মুক্তি ভবনের প্রগতি সম্মেলন কক্ষে অনুষ্ঠিত এ সংবাদ সম্মেলনে ঘোষণাপত্র পড়েন সিপিবি’র সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিম। এসময় উপস্থিত ছিলেন বাসদ-এর সাধারণ সম্পাদক খালেকুজ্জামান, সিপিবি’র প্রেসিডিয়াম সদস্য হায়দার আকবর খান রনোসহ সিপিবি ও বাসদ-এর কেন্দ্রীয় নেতারা।

এম. এস. ১২.৪৫
বিভাগ: সংবাদ সংযোগ   দেখা হয়েছে ৪৬৬ বার.

 

শেয়ার করুন :

 
মন্তব্য :