ব্রেকিং নিউজ:
LIVE TV
১৮ দলের অবরোধ কর্মসূচি নিয়ে সতর্ক পুলিশ
নিউজ ডেস্ক    ডিসেম্বর ০৮, ২০১২, শনিবার,     ০৪:৪৫:০৪

 

১৮ দলের কর্মসূচিতে রাজধানীতে কেউ অবরোধ মানতে বাধ্য করলে তার বিরুদ্ধে আইনী ব্যবস্থা নেবে পুলিশ। অন্যদিকে বিএনপি নেতারা বলেছেন তাদের শান্তিপূর্ণ কর্মসূচিতে বাধা দিলে তারা কঠোর কর্মসূচি দিতে বাধ্য হবেন। শনিবার দুপুরে সাংবাদিকদের এসব কথা জানান ঢাকা মহানগর পুলিশের উপকমিশনার মনিরুল ইসলাম এবং বিএনপি নেতারা।
মনিরুল ইসলাম জানান, অবরোধ কর্মসূচির নামে যেকোন নাশকতা ও বিশৃঙ্খলা ঠেকাতে রাজধানীর নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। অবরোধের দিন পোশাকধারী পুলিশের পাশাপাশি সাদা পোশাকের পুলিশ ও ভ্রাম্যমান আদালত থাকবে বলেও জানান তিনি। মানুষের জানমালের ক্ষতি হয় এমন কাজ থেকে অবরোধকারীদের বিরত থাকার আহবান জানান তিনি। অন্যথায় আইন হাতে তুলে নেয়ার দায় দায়িত্ব অবরোধকারীদেরই নিতে হবে।
এদিকে বিএনপির স্থায়ী কমিটির সদস্য এম কে আনোয়ার বলেছেন, তত্ত্বাবধায়ক সরকারের দাবি মেনে নিলে তারা অবরোধ কর্মসূচী থেকে সরে আসবে। রাজধানীর এলিফ্যান্ট রোড এলাকায় অবরোধ কর্মসূচির প্রচারপত্র বিলি করেছেন এম কে আনোয়ার। সেখানে তিনি বলেন, কর্মসূচীতে কোনো বাধা এলে জনগণকে সাথে নিয়ে তা প্রতিহত করা হবে।
দলের স্থায়ী কমিটির আরেক সদস্য ব্যরিস্টার রফিকুল ইসলাম মিয়া বলেছেন, অবরোধ কর্মসূচীতে কোনো বাধা এলে সরকার পতনের লাগাতার কর্মসূচি দেবে বিএনপি। শনিবার সকালে জাতীয় প্রেসক্লাবের সামনে জিয়া নাগরিক ফোরাম আয়োজিত এক অবস্থান কর্মসূচীতে ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়া বলেন, তত্ত্বাবধায়ক সরকারের দাবিতে অবরোধ কর্মসূচি শান্তিপূর্ণভাবেই তারা পালন করতে চান। সরকার এই কর্মসূচিতে বাধা দিয়ে কোনো ধরণের অরাজক পরিস্থিতি তৈরি করলে তার দায় দায়িত্ব সরকারকেই নিতে হবে।
এস.এম.বি/০৪.৫০
বিভাগ: প্রধান সংবাদ    দেখা হয়েছে ১৪৩৬ বার.

 

শেয়ার করুন :

 
মন্তব্য :