ব্রেকিং নিউজ:
LIVE TV
বিক্ষিপ্ত সংঘাত, গাড়িতে আগুনের মাঝে চলছে ১৮ দলীয় জোটের অবরোধ
    ডিসেম্বর ০৯, ২০১২, রবিবার,     ১০:২৮:৪৪

 

রোববার ভোর থেকে রাজপথ অবরোধ কর্মসূচি পালন করছে বিএনপি নেতৃত্বাধীন ১৮ দলীয় বিরোধী জোট। রাজধানীর বিভিন্ন স্থানে পুলিশের সঙ্গে অবরোধকারীদের বিক্ষিপ্ত সংঘর্ষ, যানবাহন ভাঙচুর ও অগ্নিসংযোগের ঘটনা ঘটেছে।
মোড়ে মোড়ে পর্যাপ্ত পুলিশ মোতায়েন থাকলেও যান চলাচলে বিঘ্ন ঘটাতে ও জনমনে আতংক ছড়াতে ভোর থেকেই তৎপর অবরোধকারীরা রাজধানীর বিভিন্ন স্থানে পুলিশের ভ্যানসহ বেশ কয়েকটি গাড়িতে আগুন দিয়েছে।
অবরোধকারীদের সঙ্গে সংঘর্ষ ও ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে পান্থপথ, শাহবাগ,সায়েদাবাদ ও মগবাজার এলাকায়। পান্থপথে সংঘর্ষের সময় আগুন দেয়া হয়েছে পুলিশের গাড়িতে।এসব সংঘাতে অনেক জায়গায় পুলিশের সাথে অংশ নিতে দেখা গেছে ছাত্রলীগ-যুবলীগ কর্মীদেরও ।
ভোর পাঁচটার দিকে ঘন কুয়াশার মধ্যে মিরপুর ১ মোড়ের কাছে গার্মেন্ট কর্মীদের নিতে আসা একটি বাসে আগুন দেয়া হয়। সাড়ে ৬টার দিকে মিরপুর-২ নম্বর সেকশনের সনি সিনেমা হলের সামনে পুড়িয়ে দেয়া হয় আরেকটি বাস।
ভোর ৬টার দিকে পান্থপথ ও শাহবাগ এলাকায় ছাত্রদল অবরোধের পক্ষে মিছিল বের করলে পুলিশ বাধা দিলে অবরোধকারীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ হয়। পান্থপথে শমরিতা হাসপাতালের সামনে সংঘর্ষের সময় পুলিশের ভ্যানে আগুন দেয় অবরোধকারীরা।
সায়েদাবাদ ও মগবাজারে অবরোধকারীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ ও ধাওয়া-পাল্টা ধাওয়া হয়। এ সময় পুলিশ কয়েক রাউন্ড ফাঁকা গুলি নিক্ষেপ করে।
মিরপুর, যাত্রাবাড়ি, গুলিস্তান, তেজগাঁও ও শিশুপার্কের সামনে কয়েকটি বাস ও সিএনজিচালিত অটোরিক্সায় আগুন দেয় অবরোধকারীরা।
রামপুরা ও মহাখালীতে কয়েকটি ককটেল বিস্ফোরণ ঘটায় তারা। তেওগাঁওয়ে অবরোধের পক্ষে মিছিল বের করা হয়।
এছাড়া যাত্রাবাড়ি ও কেরানীগঞ্জসহ কয়েক জায়াগায় গোলাগুলির খবর পাওয়া গেছে।
এদিকে, ঢাকা-আরিচা মহাসড়কে ১৫টি গাড়ি ভাঙচুর করে অবরোধকারীরা। আর নারায়ণগঞ্জে অবরোধকারীদের সঙ্গে পুলিশের সংঘর্ষে ২০ জন আহত হয়েছেন।
নির্দলীয় নিরপেক্ষ সরকারের দাবিতে ২৮ নভেম্বর বিএনপি নেতৃত্বাধীন ১৮ দলীয় বিরোধী জোটের জনসভা থেকে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া ৮ ডিসেম্বর সারাদেশে রাজপথ অবরোধের কর্মসূচি ঘোষণা করেন।অবরোধ চলবে ভোর ৬টা থেকে বেলা ২টা পর্যন্ত।

এম. এস./৯.২৫
বিভাগ: সংবাদ সংযোগ   দেখা হয়েছে ৪৩৩ বার.

 

শেয়ার করুন :

 
মন্তব্য :