ব্রেকিং নিউজ:
বিশ্বজিত হত্যাকাণ্ডে গ্রেপ্তার ১১: স্বরাষ্ট্রমন্ত্রী
নিউজ ডেস্ক    ডিসেম্বর ১৩, ২০১২, বৃহস্পতিবার,     ১০:১১:৩৬

 

পুরান ঢাকার যুবক বিশ্বজিত দাস হত্যাকাণ্ডে জড়িতদের গ্রেপ্তার করা হয়েছে বলে দাবি করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী মহিউদ্দীন খান আলমগীর, যদিও পুলিশ চারজনকে গ্রেপ্তারের কথা আদালতকে জানিয়েছে।
বৃহস্পতিবার সচিবালয়ে নিজ কক্ষে সাংবাদিকদের তিনি বলেন, “এখন পর্যন্ত গ্রেপ্তার ১১ জন বা বেশিও হতে পারে। হত্যাকাণ্ডে গ্রেপ্তারের বিষয়ে বিভ্রান্তির কোনো অবকাশ নেই।”
এদিকে বৃহস্পতিবার পুলিশ বিশ্বজিত হত্যা মামলায় চারজনকে গ্রেপ্তার দেখাতে ঢাকার হাকিম আদালতে আবেদন করেছে। এরা হলেন- মামুন অর রশিদ, ফারুক হোসেন, কাজী নাহিদুজ্জামান তুহিন ও মোসলেহউদ্দীন মোসলেম। তবে বুধবার কোতোয়ালি থানা এলাকা থেকে ৫৪ ধারায় (সন্দেহবশত) গ্রেপ্তার করা এ চারজনের কেউই গণমাধ্যমে চিহ্নিত অপরাধী নয় বলে পুলিশ জানিয়েছে।
বিশ্বজিত হত্যামামলায় এই চারজনকে গ্রেপ্তার দেখাতে বৃহস্পতিবার ঢাকার মহানগর হাকিম আদালতে আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা সূত্রাপুর থানার উপ-পরিদর্শক (এসআই) মাহবুবুল আলম আকন্দ। হাকিম আশিকুর রহমান সেই আবেদন মঞ্জুর করেন।
গত ৯ ডিসেম্বর বিরোধী দলের অবরোধের মধ্যে পুরান ঢাকায় ভিক্টোরিয়া পার্কের কাছে পিটিয়ে ও কুপিয়ে হত্যা করা হয় দরজি দোকানি বিশ্বজিতকে।
এই হত্যাকাণ্ডে জড়িত অভিযোগে যাদের ছবি গণমাধ্যমে এসেছে, এই চারজন তাদের মধ্যে না থাকলেও পুলিশ দাবি করেছে যে, গ্রেপ্তার চারজনকে হামলার ভিডিওচিত্রে দেখা গেছে।
মহানগরের পুলিশের মুখপাত্র মনিরুল ইসলাম মঙ্গলবার সাংবাদিকদের বলেন, “বিশ্বজিত হত্যার ঘটনার সময় যে কয়জন অংশ নিয়েছিল তাদের মধ্যে ছয় জনকে সনাক্ত করা হয়েছে। তবে তাদের কাউকে গ্রেপ্তার করা হয়নি। গ্রেপ্তারের চেষ্টা চলছে।”
এই হত্যাকাণ্ডে জড়িত থাকার অভিযোগে বুধবার ছাত্রলীগের জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের পাঁচ নেতা-কর্মীর বিরুদ্ধে ব্যবস্থা নেয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

এম. এস./১৯.২৫
বিভাগ: প্রধান সংবাদ    দেখা হয়েছে ৫৭৬ বার.

 

শেয়ার করুন :

 
মন্তব্য :