ব্রেকিং নিউজ:
LIVE TV
কুয়াশায় মাওয়া-কাওড়াকান্দির ফেরি চলাচল ব্যহত
নিউজ ডেস্ক    ডিসেম্বর ১৫, ২০১২, শনিবার,     ১০:৩৬:০৯

 

ঘন কুয়াশায় প্রায়ই অচল হয়ে পড়ছে মাওয়া-কাওড়াকান্দি ঘাটের ফেরি চলাচল। বেশ কয়েকদিন ধরেই রাত ন’টার মধ্যেই কুয়াশায় ঢেকে যায় পদ্মা নদী। এর ফলে দৃষ্টিসীমা কমে আসে। এতে প্রায় বন্ধ হয়ে যায় লঞ্চ ও ফেরি চলাচল।
রাতের সাথে পাল্লা দিয়ে পদ্মা নদীতে কুয়াশা বাড়তে থাকে। আর সকাল ১০টা পর্যন্ত থাকে একই অবস্থা। একারণে দুর্ঘটনা এড়াতে গত কয়েকদিন ধরে রাতের বেলা তুলনামুলক কম ফেরি চলাচল করছে মাওয়া-কাওড়াকান্দি নৌ রুটে। চালকরা বলছেন, শুধু কুয়াশা নয় এই নৌ রুটের সরু চ্যানেলগুলোও নৌ চলাচলের জন্য বাধা সৃষ্টি করে।
গত কয়েকদিন থেকে তীব্র কুয়াশার সাথে সাথে শীতও বাড়ছে। সময়মত ঘাট পারাপার হতে না পারায় ঘাটের উভয় পাড়ে আটকা পড়ছে কয়েক হাজার যাত্রী। আর এই সুযোগে ঘাটের দোকানীরা চড়া দামে বিক্রি করছে খাবারসহ বিভিন্ন পন্য-সামগ্রী। এদিকে যাত্রীদের নিরাপত্তার জন্য আইন-শৃঙ্খলা বাহিনী সার্বক্ষনিক দায়িত্ব পালন করে যাচ্ছেন বলে জানিয়েছেন কর্তৃপক্ষ।
বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন সংস্থার(বিআইডিব্লিউটিসি)মাওয়া ঘাটের এজিএম আশিকুজ্জামান বলছেন, ‘বৈরী আবহাওয়ার কারণে প্রায় প্রতিদিনই রাত ন’টার পর থেকে আমরা ফেরি চলাচল বন্ধ করে দিতে বাধ্য হচ্ছি। পরদিন সকাল ১০টা নাগাদ ফেরি চলাচল করার মত পরিস্হিতি তৈরি হয়। মাঝের এই সময়টুকু যাত্রীদের দুর্ভোগ বাড়াচ্ছে।’
তবে কুয়াশার মাত্রা কমে আসলে ধীরে ধীরে এই সমস্যা তারা কাটিয়ে উঠবেন বলেও জানান তিনি।

এম.কে/এস.এম.বি/১০.০০
বিভাগ: প্রধান সংবাদ    দেখা হয়েছে ৬১৭ বার.

 

শেয়ার করুন :

 
মন্তব্য :