ব্রেকিং নিউজ:
LIVE TV
আবুলদের ছাড়াই দুদকের মামলা
নিউজ ডেস্ক    ডিসেম্বর ১৭, ২০১২, সোমবার,     ০৫:২০:৩৯

 

সাবেক যোগাযোগমন্ত্রী সৈয়দ আবুল হোসেন ও সাবেক পররাষ্ট্র প্রতিমন্ত্রী আবুল হাসান চৌধুরীকে বাদ দিয়ে অভিযুক্ত ৭ জনের বিরুদ্ধে পদ্মাসেতু প্রকল্পের দুর্নীতির মামলা করেছে-দুনীতি দমন কমিশন-দুদক। সোমবার দুপুরে বনানী থানায় দুদকের পক্ষে বাদী হয়ে এই মামলা করেন দুদকের উপ-পরিচালক আব্দুল্লাহ আল জাহিদ।
মামলার এজাহারে বলা হয়েছে, পরিপূরক সাক্ষী না থাকায় সাবেক এই দুই মন্ত্রীকে সন্দেহের তালিকায় রাখা হয়েছে। যাদের বিরুদ্ধে মামলা করা হয়েছে তারা হচ্ছেন- সাবেক সেতুসচিব মোশাররফ হোসেন ভূঁইয়া, দরপত্র মূল্যায়নে গঠিত কমিটির সদস্য সচিব কাজী ফেরদৌস, সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী রিয়াজ আহমেদ জাবের, এসএনসি লাভালিনের স্থানীয় প্রতিনিধি মো. মোস্তফাসহ প্রতিষ্ঠানের আরো সাবেক ৩ কর্মকর্তা কেভিন ওয়ালেস, রমেশ শাহ ও মো. ইসমাইল।
মামলার এজাহারে বলা হয় আসামিরা আর্থিকভাবে লাভবান হওয়ার জন্য পারস্পরিক যোগসাজশে নিয়ম ভেঙে ঘুষ লেনদেনের মাধ্যমে পদ্মা সেতু প্রকল্পের তদারকি পরামর্শকের কাজ এসএনসি লাভালিন ইন্টারন্যাশনালকে পাইয়ে দেয়ার ব্যবস্থা করে। এর মধ্য দিয়ে তারা দণ্ডবিধির ১৬১ এবং ১৯৪৭ সালের দুর্নতি প্রতিরোধ আইনে অপরাধ করেছেন, যা দণ্ডবিধির ১২০ (বি) ধারা অনুযায়ী শাস্তিযোগ্য অপরাধ।
সাবেক যোগাযোগ মন্ত্রী আবুল হোসেন ও সাবেক পররাষ্ট্র প্রতিমন্ত্রী আবুল হাসান চৌধুরী প্রসঙ্গে এজাহারে বলা হয়েছে, ঘুষ লেনদেনের ষড়যন্ত্রে তাদের ভূমিকার বিষয়ে অনুসন্ধানে যথেষ্ট সাক্ষ্য-প্রমাণ সংগ্রহ করতে পারেনি দুদক।মামলার তদন্তের সময় তাদের বিষয়ে অভিযোগ খতিয়ে দেখা হবে।

এস.এম.বি/০৪.৩০
বিভাগ: সংবাদ সংযোগ   দেখা হয়েছে ৩৪৬ বার.

 

শেয়ার করুন :

 
মন্তব্য :