ব্রেকিং নিউজ:
LIVE TV
সরকার সশস্ত্রবাহিনীর প্রতি অনেক আন্তরিকঃ প্রধানমন্ত্রী
নিউজ ডেস্ক    ডিসেম্বর ১৯, ২০১২, বুধবার,     ০৪:২৮:৪৫

 

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, অর্থনৈতিক সীমাবদ্ধতা থাকার পরেও সরকার সশস্ত্রবাহিনীর সব ধরণের প্রয়োজন আন্তরিকতার সঙ্গে বিবেচনা করে। বুধবার মিরপুর সেনানিবাসের ২০১২ সালের ন্যাশনাল ডিফেন্স কোর্স ও আর্মড ফোর্সেস ওয়ার কোর্স গ্র্যাজুয়েশনের সমাপনী অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।
সশস্ত্রবাহিনীর পেশাদারিত্ব বাড়ানোর লক্ষ্যে সরকারের নেয়া বিভিন্ন পদক্ষেপ তুলে ধরেন প্রধানমন্ত্রী। তিনি বলেন, “সশস্ত্রবাহিনীর প্রশিক্ষণ ও সরঞ্জামাদির আধুনিকায়নে গত চার বছর ধরেই সরকার বাজেট বাড়িয়েছে। নতুন যুদ্ধ জাহাজ কেনা হয়েছে, রানওয়ে বানানো হয়েছে, সেইসাথে পর্যাপ্ত আধুনিক অস্ত্রপাতি কেনা হয়েছে।”
এসময় প্রধানমন্ত্রী যুদ্ধাপরাধের বিচার বাধাগ্রস্ত করার ষড়যন্ত্র সম্পর্কে সশস্ত্র বাহিনীকে সজাগ থাকার আহ্বান জানান। তিনি বলেন, “স্বাধীনতাবিরোধীরা আবার মাথাচাড়া দিয়ে ওঠার চেষ্টা করছে। যারা চায়নি বাঙালি জাতি বিশ্ব সভায় মাথা উঁচু করে দাঁড়াক, তাদের চক্রান্ত ও ষড়যন্ত্র অব্যাহত আছে। এ কথা মনে রেখে সশস্ত্র বাহিনীর সদস্য, প্রশাসন ও জনগণকে সজাগ থাকতে হবে।”
তিনি বলেন, আওয়ামী লীগ যতবার ক্ষমতায় এসেছে সামরিক বাহিনীর উন্নতির জন্য কাজ করেছে। শান্তিরক্ষা মিশনে সশস্ত্র বাহিনীর কাজের প্রসংশা করে তিনি বলেন, এই মিশনে থাকা কর্মকর্তারা দেশের মুখ উজ্জল করেছেন। দেশের নিরাপত্তা রক্ষায় ন্যাশনাল ডিফেন্স কলেজের শিক্ষা নিজ নিজ কর্মক্ষেত্রে কাজে লাগানোর পরামর্শ দেন শেখ হাসিনা।

এস.এম.বি/০৪.৩০
বিভাগ: প্রধান সংবাদ    দেখা হয়েছে ৫১০ বার.

 

শেয়ার করুন :

 
মন্তব্য :