ব্রেকিং নিউজ:
প্রতিকূলতাকে জয় করে নারী সাংবাদিকরা স্বীকৃতি পাচ্ছে- ইনু
মাহবুব সাঈফ    জুন ২০, ২০১৩, বৃহস্পতিবার,     ১০:১৬:০৪

 

গণমাধ্যম ও রাজনৈতিক প্রতিষ্ঠানগুলো নারীবান্ধব না হলেও নারী সাংবাদিকরা তাদের নিজ নিজ কর্মক্ষেত্রে সব প্রতিকূলতাকে জয় করে পেশাদারীত্বের স্বীকৃতি পেয়েছে বলে মন্তব্য করেছেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু ।
বৃহস্পতিবার দুপুরে জাতীয় প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্জে ‘সাউথ এশিয়া ওমেন ইন মিডিয়া আয়োজিত সিচুয়েশন অব ফিমেল জার্নালিস্ট ইলেক্ট্রনিক মিডিয়া ইন বাংলাদেশ’ শীর্ষক এক সেমিনারে তিনি এই মন্তব্য করেন।
নারীর ক্ষমতায়নে রাজনৈতিক দল, কর্পোরেট হাউজ ও গণমাধ্যমকে নারীদের বিশেষ গুরুত্ব দেবার আহবান জানিয়ে তথ্যমন্ত্রী বলেন, সমাজে কুসংস্কারের জন্য নারীদের কর্মক্ষেত্রে ছোট করে দেখা হয়, দেশের কোন রাজনৈতিক দল নারীদের ইস্যু নিয়ে কখনো কোন পদক্ষেপ গ্রহণ ও আলোচনা করে না; কিন্তু সমাজ-সভ্যতায় তাদের অবদানও অত্যন্ত গুরুত্বপূর্ণ।
নারীরা এখন আর কোন অবস্থায় পিছিয়ে নেই উল্লেখ করে ইনু বলেন, নারীরা রাষ্ট্রীয়, রাজনীতিসহ সর্বক্ষেত্রে নিজেদের অবস্থানকে শক্ত করে নিতে সক্ষম হয়েছে। চিরায়ত নিগৃহ পেরিয়ে, নিজ নিজ কর্মপ্রতিষ্ঠানে নানা প্রতিকূলতাকে জয় করে নারী সাংবাদিকরা তাদের স্বীকৃতি পেয়েছে বলে মন্তব্য করেন তিনি।
তথ্যমন্ত্রী জানান, ট্রেড ইউনিয়নে নারী শ্রমিকের অধিকার সুরক্ষার জন্য বিশেষ ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে।
এসময় সংগঠনের পক্ষ থেকে বিভিন্ন দাবি তুলে ধরেন বাংলাভিশনের নিউজ এডিটর শারমিন রিম্ভি। দাবিগুলো হল: নারী সাংবাদিক সংগঠনগুলো শক্তিশালী করতে হবে, জাতীয় প্রেসক্লাবে নারী সাংবাদিকদের সদস্য পদ, গণমাধ্যমে নারী সাংবাদিকদের কাজের পরিবেশ সৃষ্টি, প্রাথমিক চিকিৎসার ও ক্ষতিপূরণ প্রদান, নারী সাংবাদিকদের জন্য সরকারি পর্যায়ে প্রশিক্ষণ, ইলেকট্রনিক মিডিয়ায় সাংবাদিকদের জন্য ওয়েজ বোর্ডের ব্যবস্থা গ্রহণ।
সাউথ এশিয়া ওমেন ইন মিডিয়ার সভাপতি রাশেদা আনামের সভাপতিত্বে সেমিনারে আরো বক্তব্য রাখেন রাখেন সাউথ এশিয়ান ফ্রি মিডিয়া এসোসিয়েশন সভাপতি রিয়াজউদ্দিন আহমেদ, সাধারণ সম্পাদক জাহিদুজ্জামান ফারুক এবং মিডিয়া কমিশনের সভাপতি মিজানুর রহমান শেলী ।

এম. এস. /১৯.২৫
বিভাগ: প্রধান সংবাদ    দেখা হয়েছে ৫৭৩ বার.

 

শেয়ার করুন :

 
মন্তব্য :