ব্রেকিং নিউজ:
গ্রামীণ ব্যাংককে নজরদারিতে আনা হবে: অর্থমন্ত্রী
    জুন ২৭, ২০১৩, বৃহস্পতিবার,     ১০:১৬:১৬

 

গ্রামীণ ব্যাংককে সরকারী কোনো নিয়ন্ত্রক সংস্থার আওতায় নেওয়ার পরিকল্পনার কথা জানিয়েছেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। বৃহস্পতিবার দুপুরে অর্থনৈতিক বিষয়সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির বৈঠকের পর সাংবাদিকদের প্রশ্নের জবাবে অর্থমন্ত্রী এ কথা বলেন।
আবুল মাল আবদুল মুহিত বলেন, গ্রামীণ ব্যাংক এখনো কোনো নিয়ন্ত্রক সংস্থার আওতায় নেই। প্রতিষ্ঠানটি বাংলাদেশ ব্যাংক বা মাইক্রোক্রেডিট রেগুলেটরি অথরিটি (এমআরএ)-র আওতায় আনা হবে।
গ্রামীণ ব্যাংকের কাঠামো পরিবর্তন বিষয়ে তিনি বলেন, ‘গ্রামীণ ব্যাংকের সার্বিক বিষয়ে ২ জুলাই কর্মশালা হবে আর কাঠামোগত পরিবর্তনের বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে গ্রামীণ ব্যাংক কমিশনের চূড়ান্ত প্রতিবেদন পাওয়ার পর। আমি এ ব্যাপারে পরামর্শ দেব না, সিদ্ধান্ত দেব।’
গত বুধবার জাতীয় সংসদে মুহাম্মদ ইউনূসকে ‘রাজনীতিবিদ’ বলে তিনি যে মন্তব্য করেন, আজ আবারও তাঁর সম্পর্কে একই মন্তব্য করে অর্থমন্ত্রী বলেন, ‘তিনি আসলে একজন রাজনীতিবিদ।’ গ্রামীণ ব্যাংকে সরকারের অংশ ৫১ শতাংশে উন্নীত হওয়া দরকার বলেও মনে করেন তিনি।
বৈঠকের আগে সচিবালয়ে ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী সাহারা খাতুন, বিটিআরসির চেয়ারম্যান সুনীল কান্তি বোস, জাতীয় রাজস্ব বোর্ডের চেয়ারম্যান গোলাম হোসেন, টেলিযোগাযোগ-সচিব ও অর্থসচিবের সঙ্গে ত্রি-জি সেবাবিষয়ক পৃথক একটি বৈঠক করেন অর্থমন্ত্রী।

এম. এস/১৮.৪০
বিভাগ: প্রধান সংবাদ    দেখা হয়েছে ৬৫১ বার.

 

শেয়ার করুন :

 
মন্তব্য :