ব্রেকিং নিউজ:
ওয়াশিংটন টাইমসের দাবি খালেদা জিয়াই নিবন্ধটি লিখেছেন
মনির মিল্লাত    জুলাই ০৩, ২০১৩, বুধবার,     ১০:০৫:৫৭

 

ওয়াশিংটন টাইমস পত্রিকায় গত ৩০ জানুয়ারি প্রকাশিত নিবন্ধটি খালেদা জিয়ার বলেই দাবি করেছেন পত্রিকাটির নির্বাহী সম্পাদক- ডেভিড স্যামুয়েল জ্যাকসন। একাত্তরকে তিনি জানান, লন্ডনে খালেদা জিয়ার মধ্যস্থতাকারী মার্ক পার্সির মাধ্যমে চিঠিটি তাদের কাছে আসে। লেখাটি খালেদা জিয়ার, এমনটি নিশ্চিত হবার পরই তা ছাপানো হয় বলে জানিয়েছেন ডেভিড জ্যাকসন।
মঙ্গলবার রাতে একাত্তর টিভিতে প্রচারিত একাত্তর জার্নাল অনুষ্ঠানে স্কাইপে সরাসরি কথা বলেন ওয়াশিংটন টাইমস-এর নির্বাহী সম্পাদক ডেভিড এস জ্যাকসন। তিনি দাবি করেন, নিবন্ধটি খালেদা জিয়ার—এমনটা নিশ্চিত হওয়ার পরই তা প্রকাশ করা হয়েছে। মার্ক পার্সি নামে লন্ডনভিত্তিক একজন এজেন্টের মাধ্যমে ওয়াশিংটন টাইমস নিবন্ধটি পেয়েছে।
গত ৩০ জানুয়ারি ওয়াশিংটন টাইমস-এ ‘দ্য থ্যাঙ্কসলেস রোল ইন সেভিং ডেমোক্রেসি ইন বাংলাদেশ, করাপশন অ্যান্ড স্টেলিং থ্রেটেন আ ওয়ানস ভাইব্রেন্ট নেশন’ শীর্ষক একটি নিবন্ধ প্রকাশিত হয়। ওই নিবন্ধের নিচে লেখকের পরিচিত হিসেবে লেখা ছিল, ‘বেগম খালেদা জিয়া, সাবেক প্রধানমন্ত্রী, বাংলাদেশ ও বর্তমানে সংসদের বিরোধীদলীয় নেতা’। লেখায় বাংলাদেশে শেখ হাসিনা সরকারের উপর চাপ প্রয়োগের জন্য জিএসপি সুবিধা বাতিল করতে যুক্তরাষ্ট্রের প্রতি আহ্বান জানানো হয়।
লেখাটি প্রকাশের পর এর যৌক্তিকতা তুলে ধরে গণমাধ্যমে বক্তব্য দিয়েছিলেন বিএনপির শীর্ষস্থানীয় অনেক নেতা, স্থায়ী কমিটির সদস্য ব্যরিস্টার মওদুদ আহমেদ।মওদুদ আহমদ এই নিবন্ধের সমালোচনাকে ‘নিচু মানসিকতা ও অসহিষ্ণুতার’ পরিচায়ক বলে মন্তব্য করেছিলেন। গত শনিবারের আগ পর্যন্ত বিএনপির পক্ষ থেকে কখনো দাবি করা হয়নি যে নিবন্ধটি খালেদা জিয়ার নয়।
শ্রমিকদের কাজের পরিবেশ উন্নত করার আহবান জানিয়ে গত বৃহস্পতিবার বাংলাদেশের জিএসপি সুবিধা স্থগিতের ঘোষণা দেয় ওয়াশিংটন। সরকারের পক্ষ থেকে এ নিয়ে চিঠিটিকেই দায়ী করা হয়। এর জবাবে শনিবার সংসদে বাজেট আলোচনায় বিরোধীদলীয় নেতা বেগম খালেদা জিয়া বলেন, জিএসপি বাতিলের সুপারিশ করে ওয়াশিংটন টাইমসে তিনি কোনো চিঠি দেননি।
তবে ওয়াশিংটন টাইমসের নির্বাহী সম্পাদক ডেভিড স্যামুয়েল জ্যাকসন একাত্তর টেলিভিশনকে বলেছেন, মার্ক পার্সির মাধ্যমে পাওয়া লেখাটি আসলেই খালেদা জিয়ার। জ্যাকসন আরও জানান, মার্ক পার্সি খালেদা জিয়ার নিযুক্ত পি আর এজেন্সি বি টি পি অ্যাডভাইজার্সের ম্যানেজিং পার্টনার।

এম. এম./এম. এস./ ১১.১০
বিভাগ: সংবাদ সংযোগ   দেখা হয়েছে ৫৯২ বার.

 

শেয়ার করুন :

 
মন্তব্য :