ব্রেকিং নিউজ:
LIVE TV
স্পেনে ট্রেন দুর্ঘটনায় নিহত ৮০
    জুলাই ২৫, ২০১৩, বৃহস্পতিবার,     ০১:১৪:২৭

 

স্পেনের উত্তর-পশ্চিমাঞ্চলে গালিসিয়া এলাকায় একটি ট্রেন লাইনচ্যুত হয়ে মারা গেছে কমপক্ষে ৮০ জন। জখম হয়েছেন একশোর বেশি মানুষ। বুধবার রাতে ঘটা এই দুর্ঘটনায় নিহতের সংখ্যা আরো বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।
মাদ্রিদ থেকে ফেরোল যাওয়ার পথে সান্তিয়াগো ডে কম্পোসটেলা শহরের কাছে ট্রেনটির ১৩টি বগির সবগুলোই লাইনচ্যুত হলে এ দুর্ঘটনা ঘটে। তবে দুর্ঘটনার কারণ সর্ম্পকে এখনো নিশ্চিত হতে পারেনি কর্তৃপক্ষ।
স্পেনের জাতীয় পুলিশ ফোর্সসহ দমকল বাহিনীর সদস্যরা এখনো উদ্ধার কাজ চালিয়ে যাচ্ছে। আহতদের হাসপাতলে ভর্তি করা হয়েছে। আহতদের জন্য জরুরি ভিত্তিতে রক্তের জন্য স্থানীয়দের প্রতি আহবান জানানো হয়েছে।
এক যাত্রী জানিয়েছেন, দ্রুতগতির ট্রেনটি বাঁক ঘুরার সময় লাইনচ্যুত হয়ে পাক খেতে শুরু করে এবং একটি বগি আরেকটি বগির ওপর ওঠে যায়। দুর্ঘটনার আগে বিস্ফোরণের আওয়াজ পাওয়া গিয়েছিল বলেও দাবি করেন অপর এক যাত্রী।
ভিডিও ফুটেজে দেখা গেছে ট্রেনটি লাইনের পাশে দুমড়ে মুচড়ে পড়ে আছে। ট্রেনটিতে ২১৮ জন যাত্রী ছিল বলে জানা গেছে।
বুধবার স্থানীয় সাপ্তাহিক ছুটি এবং খ্রীস্টান ধর্মযাজকদের একটি অনুষ্ঠানে যোগ দিতে হাজার হাজার মানুষ সেখানে জড়ো হওয়ার কথা ছিল। স্পেনের গত ৪০ বছরের মধ্যে সবচেয়ে ভয়াবহ এই দুর্ঘটনার পর প্রধানমন্ত্রী মারুয়ানো রাহোয় মন্ত্রিসভার একটি জরুরি বৈঠকে সেখানকার সব অনুষ্ঠান বাতিল ঘোষণা করেন।

এম. এস./০৭:২৫
বিভাগ: বিশ্বযোগ   দেখা হয়েছে ৫৭৬৭ বার.

 

শেয়ার করুন :

 
মন্তব্য :