ব্রেকিং নিউজ:
সমঝোতা হলে সবকিছুর সুযোগ আছে: সিইসি
    ডিসেম্বর ০৮, ২০১৩, রবিবার,     ১০:২৪:৩৬

 

প্রধান নির্বাচন কমিশনার কাজী রকিব উদ্দীন আহমদ বলেছেন, সব দলের মধ্যে সমঝোতা হলে আইনী কাঠামোর মধ্যে থেকে নির্বাচনী তফসিল পেছানোসহ সব কিছু করার সুযোগ আছে বলে তিনি জাতিসংঘ প্রতিনিধিদলকে জানিয়েছেন।
রবিবার সন্ধ্যায় জাতিংসঘের রাজনীতি বিষয়ক সহকারী মহাসচিব অস্কার ফার্নান্দেজ তারানকোর সাথে বৈঠক নিয়ে সাংবাদিকদের সিইসি কাজী রকিব বলেন, রাজনৈতিক সমঝোতা হলে প্রয়োজনে তফসিল পেছানো যেতে পারে।
নির্বাচন কমিশন কার্যালয়ে রবিবার সকাল ১১টা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত সিইসির সঙ্গে বৈঠক করেন তারানকো ও তাঁর প্রতিনিধিদল।
কাজী রকিব সাংবাদিকদের বলেন, সমঝোতা হলে নির্বাচন পেছানো যাবে কি না তা, জাতিসংঘ প্রতিনিধিদলের এমন প্রশ্নের জবাবে তিনি তাদের জানান, সমঝোতা হলে অনেক কিছুই করা সম্ভব।
সিইসি বলেন, ‘জাতিসংঘের প্রতিনিধিদলের সাথে নির্বাচনের সার্বিক পরিস্থিতি নিয়ে আলোচনা হয়েছে। যেহেতু জাতিসংঘ সবার সাথে আলোচনা করে শান্তিপূর্ণ ও গ্রহণযোগ্য নির্বাচন অনুষ্ঠানের চেষ্টা করছে, তাই আমরাও চাইছি আইনি কাঠামোর মধ্যে থেকেই সমস্যার সমাধানের জন্য। যদিও তফসিল ঘোষণার পর দুই সপ্তাহ পেরিয়ে যাওয়ায় পরিস্থিতি এখন বেশ জটিল। ’
বৈঠকে উপস্থিত ছিলেন- জাতিসংঘের ইলেক্ট্রোরাল অ্যাসিস্টেন্ট ডিভিশনের পরিচালক ক্রেগ, তারানকোর বিশেষ সহকারী গিয়ালকা রামপোলা, জাতিসংঘের সিনিয়র মেডিটেশন এক্সপার্ট মেরি জলি জাহার, পলিটিক্যাল অ্যাফেয়ারস অফিসার সোনজা বাচম্যান, বাংলাদেশে নিযুক্ত জাতিসংঘের আবাসিক সমন্বয়কারী নিল ওয়াকার এবং নির্বাচন কমিশন সচিব ড. মোহাম্মদ সাদিক।

এম.এস./আপডেট: ১৮:৪৫
বিভাগ: প্রধান সংবাদ    দেখা হয়েছে ৮৮১ বার.

 

শেয়ার করুন :

 
মন্তব্য :