ব্রেকিং নিউজ:
LIVE TV
মন্ত্রিসভায় অভিজ্ঞতা ও তারুণ্যের মিশেল
অহিদুল ইসলাম    জানুয়ারী ১২, ২০১৪, রবিবার,     ১০:৪৩:৪৬

 

নতুন সরকারের মন্ত্রিসভায় অভিজ্ঞদের পাশাপাশি কয়েকজন তরুণ রাজনীতিদের দেখা গেছে। আর বিরোধীদলসহ সংসদে প্রতিনিধিত্বকারী সব দলই থাকছে সরকারের। নতুন মন্ত্রিসভায় ২৯ জন মন্ত্রী, ১৭ জন প্রতিমন্ত্রী ও ২ জন উপ-মন্ত্রী শপথ নিয়েছেন।
শপথ নেয়ার পর মন্ত্রীরা বলেছেন, সরকারের লক্ষ্য হবে সবাইকে নিয়ে দেশের কল্যাণে কাজ করে যাওয়া। গত সরকারের অসমাপ্ত কাজ গুলো এগিয়ে নেবেন তারা।
আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা তৃতীয়বারের মতো প্রধানমন্ত্রী হিসেবে শপথ নেয়ার পর পর শপথ রাষ্ট্রপতি শপথ পড়ান ২৯ জন মন্ত্রীকে। এবার মন্ত্রীসভায় দায়িত্ব পেয়েছেন আওয়ামী লীগের অভিজ্ঞরা। গত মন্ত্রীসভায় যথাযথ দায়িত্ব পালন ও বির্তকের উর্ধ্বে থাকাদেরই আবার দায়িত্ব দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এদের অনেকই গত ১৯৯৬ সালের আওয়ামী লীগ সরকারের মন্ত্রী ছিলেন।
সংবিধান রক্ষা করে যথাযথ দায়িত্ব পালন করতে পারবেন বলে সাংবাদিকদের জানান তারা। তারা প্রত্যয় জানাস, “লড়াই করে এগিয়ে যাওয়া আওয়ামী লীগ এবারো কেউ থামাতে পারবেনা।”
আওয়ামী লীগের পক্ষ থেকে মন্ত্রী হলেন: আমির হোসেন আমু, তোফায়েল আহমেদ, সৈয়দ আশরাফ, মতিয়া চৌধূরী, নুরুল ইসলাম নাহিদ, আবুল মাল আবদুল মুহিত, ওবায়দুল কাদের, মোহাম্মদ নাসিম, আসাদুজ্জামান নূর, অ্যাডভোকেট আনিসুল হক, নসরুল হামিদ বিপু, জুনায়েদ আহমেদ পলক, শাহরিয়ার আলমসহ আরো অনেকে।
এছাড়া, জাতীয় পার্টির (জাপা) পক্ষ থেকে আনিসুল ইসলাম মাহমুদ, মসিউর রহমান রাঙা ও মুজিবুল হক চুন্নু, জাসদ সভাপতি হাসানুল হক ইনু, ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন ও জাতীয় পার্টির চেয়ারম্যান আনোয়ার হোসন মঞ্জু।
এরপর ১৭ জন প্রতিমন্ত্রী শপথ নেন। তাদের মধ্যে আগের মন্ত্রীসভার সদস্যদের প্রায় সবাই বাদ পড়েন। নতুন যুক্ত হয়েছেন ১৪ জন। জাতীয় পার্টি থেকে শপথ নেন মুজিবুল হক চুন্নু।
আগের আওয়ামী লীগ সরকারের উপমন্ত্রী না থাকলেও এবার শপথ নিয়েছেন দুই জন। আওয়ামী লীগের এই দুই সদস্যের মধ্যে ফুটবল তারকার আরিফ খান জয়। দলমত সবাইকে সাথে নিয়ে গত সরকারের অসমাপ্ত কাজ শেষ করার প্রত্যয়ের কথা জানালেন তারা।

অহিদুল ইসলাম/ মাহবুব সাঈফ/ ১৬: ৪৫
বিভাগ: শীর্ষ সংবাদ.   দেখা হয়েছে ৩৩৯৯ বার.

 

শেয়ার করুন :

 
মন্তব্য :