ব্রেকিং নিউজ:
দেশে এই প্রথম গণতান্ত্রিক পথে ক্ষমতা হস্তান্তর: প্রধানমন্ত্রী
    জানুয়ারী ১৯, ২০১৪, রবিবার,     ১১:২৫:০৮

 

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, দেশে প্রথমবারের মতো একটি গণতান্ত্রিক সরকার থেকে আরেকটি গণতান্ত্রিক সরকার ক্ষমতা হস্তান্তর করেছে। আর আওয়ামী লীগ এই ধারা অব্যহত রাখবে। রোববার বিকেলে গণভবনে এক অনুষ্ঠানে তিনি এসব কথা জানান।
বিকেলে গণভবনে সংরক্ষিত নারী আসনে মনোনয়ন প্রার্থীদের স্বাক্ষাৎতার নেয়া হয়। সংসদের ৫০টি সংরক্ষিত নারী আসনের মধ্যে আওয়ামী লীগ থেকে নির্বাচিত হবে ৩৬ জন। এ জন্য মনোনয়ন পত্র কেনেন ৮২২ জন। প্রার্থী সংখ্যা বেশি হওয়ায় এক সাথে প্রতি জেলার প্রার্থীদের সাথে পরিচত হন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা বলেন, সব পর্যায়েই নারীর ক্ষমতায়ন নিশ্চিত করেছে সরকার। এ জন্য প্রধানমন্ত্রী, বিরোধী দলীয় নেতা ও স্পিকার হিসেবে নারীরা কাজ করছেন। শেখ হাসিনা আশা করেন, এর ধারাবাহিকতা আগামীতেও থাকবে।
আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলাম বলেন, আবেগ ও ব্যক্তিগত যোগাযোগের ভিত্তিতে নয়, যোগ্যতা ও দক্ষতার ভিত্তিতেই মনোনয়ন দেয়া হবে।
আওয়ামী লীগের সংসদীয় বোর্ডের অন্য সদস্যরা যারা নির্বাচিত হতে পারবেন না তাদের উপজেলা ও সিটি করপোরেশন নির্বাচনে ভোটে দাড়ানোর পরামর্শ দেন।

এম. এস./১৭:৪৫
বিভাগ: শীর্ষ সংবাদ   দেখা হয়েছে ১৮৩২ বার.

 

শেয়ার করুন :

 
মন্তব্য :