ব্রেকিং নিউজ:
বাংলাদেশে মাছ রফতানি না করার হুমকি কলকাতার ব্যবসায়ীদের
নিউজ ডেস্ক    আগষ্ট ০৪, ২০১২, শনিবার,     ০৪:০৩:১২

 

বাংলাদেশের ইলিশ কলকাতায় না গেলে ভবিষ্যতে বাংলাদেশে কোন মাছ রফতানি না করার ঘোষণা দিয়েছে পশ্চিমবঙ্গের ব্যবসায়ীরা। বাংলাদেশ সরকারকে মাছ রফতানি বন্ধের সিদ্ধান্ত পূনর্বিবেচনার আহবান জানিয়ে পশ্চিমবঙ্গের ফিশ ইমপোর্টার অ্যান্ড এক্সপোর্টার অ্যাসোসিয়েশন একথা জানিয়েছে।
কলকাতার বাজারে চলছে ইলিশের জন্য হাহাকার। বরাবরই বাংলাদেশের ইলিশের অপেক্ষায় থাকেন পশ্চিম বঙ্গের ক্রেতারা। কিন্তু বাংলাদেশ মাছ রফতানি বন্ধের সিদ্ধান্ত কার্যকর করার পর ইলিশ শুন্য হয়ে পড়েছে কলকাতার বাজার। রমজান মাসে মাছের দাম সাধারণ মানুষের ক্রয় ক্ষমতার মধ্যে রাখতে চিংড়ি ছাড়া অন্য মাছ রফতানি না করার সিদ্ধান্ত নেয় সরকার। এরপর থেকেই কলকাতার বাজারে বাংলাদেশের ইলিশ রফতানি বন্ধ আছে।
তবে বাংলাদেশ থেকে ইলিশ না গেলেও কলকাতা থেকে বাংলাদেশে মাছ রফতানি অব্যাহত রেখেছেন ভারতের ব্যবসায়ীরা। তাই বাংলাদেশের এই সিদ্ধান্তে নাখোশ পশ্চিমবঙ্গ ফিশ ইমপোর্টার অ্যান্ড এক্সপোর্টার অ্যাসোসিয়েশন। অ্যাসোসিয়েশনের সভাপতি অতুল চন্দ্র দাস বলেছেন, ‘বাংলাদেশ সরকার মাছ রপ্তানী বন্ধের সিদ্ধান্ত পুনবিবেচনা না করলে আমরাও ভবিষ্যতে বাংলাদেশে মাছ রফতানি বন্ধ কর দেব।’
দুই দেশের মধ্যে বানিজ্য অব্যাহত রাখতে খুব দ্রুত বিষয়টির সমাধানের তাগিদ দিয়েছে পশ্চিম বঙ্গের মাছ ব্যবসায়ীরা।

এস.এম.বি/০৪.০০

বিভাগ: অর্থযোগ   দেখা হয়েছে ২৪৫৬ বার.

 

শেয়ার করুন :

 
মন্তব্য :