ব্রেকিং নিউজ:
ব্রাজিলকে হারিয়ে অলিম্পিক সোনা মেক্সিকোর
খেলাযোগ ডেস্ক    আগষ্ট ১২, ২০১২, রবিবার,     ০৪:৩১:৩৮

 

ব্রাজিলকে আবারো প্রথম অলিম্পিক ফুটবল সোনার প্রতীক্ষায় রেখে প্রথম ফাইনালেই চ্যাম্পিয়ন হলো মেক্সিকো। পিরালটার জোড়া গোলেই বাজিমাত করেছে মেক্সিকানরা।
ওয়েম্বলি স্টেডিয়ামে খেলা শুরুর এক মিনিটের মধ্যেই গোল করে বসেন মেক্সিকোর পিরালটা। রেকর্ড পাঁচবারের বিশ্বসেরা ব্রাজিলের অপূর্ণতা অলিম্পিকের সোনা জিততে না পারা। ১৯৮৪ আর ১৯৮৮ সালে দুবার ফাইনাল খেলেও সোনার লকেট গলায় তুলতে পারেনি সেলেসাওরা। সে আক্ষেপ মেটাতেই এবার অন্যদের তছনছ করে এগিয়েছে মানোমেনেজেসের দল। কিন্তু চাপেই যেনো তালগোল পাকালো ফাইনালে। প্রতিম্যাচে তিনগোল করা দলটাই ভুলে বসলো গোল করতে। তবে চেষ্টার কমতি ছিল না। প্রথম হাফে মার্সেলো আর হাল্কের দুটি শটই ব্যর্থ করে দেন মেক্সিকান গোলরক্ষক করোনা।
ম্যাচের পরের হাফেও গোল পেতে উঠে পড়ে খেলেছে ব্রাজিল। টুর্নামেন্টে তিন গোল করা নেইমারের চেষ্টাও বিফলে গেছে। উল্টো গোল খেয়ে বসেছে পিরালটার। ম্যাচের ৭৫ মিনিটে আবারো ম্যাচে নিজের দ্বিতীয় গোল আর টুর্নামেন্টের চার নম্বর গোল করেন পিরালটা। অগোছালো ম্যাচ জমে উঠে শেষ বেলায়। ব্রাজিলের পক্ষে একটা গোল শোধ করেন হাল্ক। কিন্তু সেলেসাওরা সুযোগ পেয়েছিল রেফারির শেষ বাঁশির ঠিক আগেও। ম্যাচ আর মান বাঁচানোর শেষ সুযোগটা হাতছাড়া করলেন ২৫ মিলিয়ন পাউন্ডে চেলসিতে পাড়ি জমানো অস্কার। প্রথমবার অলিম্পিক ফাইনাল খেলেই বাজিমাত করলো মেক্সিকো। আর ব্রাজিলকে ফিরতে হলো রুপা নিয়ে।
এফ.আর/এস.এম.বি/০৪.৩০
বিভাগ: খেলাযোগ   দেখা হয়েছে ৬০৩ বার.

 

শেয়ার করুন :

 
মন্তব্য :