ব্রেকিং নিউজ:
নতুন বিশ্বরেকর্ড দিয়েই শেষ করলেন বোল্ট
খেলাযোগ ডেস্ক    আগষ্ট ১২, ২০১২, রবিবার,     ০৫:০৭:০৪

 

আবারো বোল্ট আবারো বিশ্বরেকর্ড। এবার ছেলেদের ১০০ মিটার রিলেতে সোনা জিতলো বোল্টের জ্যামাইকা। রুপা জিতেছে যুক্তরাষ্ট্র। তবে ছেলেরা না পারলেও মেয়েদের ৪০০ মিটার রিলেতে সেরা আমেরিকা।
বেইজিং অলিম্পিকে ৪০০ মিটার রিলেতে দৌড়েছিলেন অ্যালিসন ফেলিক্স আর সানিয়া রিচার্ডস। দলকে এনে দিয়েছিলেন সোনা। এবারও তারা আছে,তবে সাথে ট্রটার আর ফ্রান্সেনা। প্রথম ল্যাপ শেষেই বিস্তর ফারাক তৈরি করলো আমেরিকা। হাতে ব্যাটন পেয়েই ২০০ মিটারের সেরা অ্যালিসন ফেলিক্স নিশ্চিত করে এবারের আসরে তার তৃতীয় সোনা। বেইজিং এ যা ঘটেছিলো এবারও তাই হলো। সেবারের এক, দুই, তিন এবারও তাই। রুপা রাখলো রাশিয়া, আর ব্রোঞ্চ গেলো জ্যামাইকার ঘরে।
ট্র্যাকের শেষ ইভেন্ট ছেলেদের ১০০ মিটার রিলেতে গতবার যে চারজন বিশ্বচ্যাম্পিয়নশীপে দৌড়েছিলেন জ্যামাইকা দলে। এবারও তারাই। সেবার ৩৭.০৪ সেকেন্ড সময় নিয়ে বিশ্বরেকর্ড গড়েছিলো টীম জ্যামাইকা। প্রথম দুজনের সাথে পাল্লা দিয়েই ছুটলেন দুই অ্যামেরিকান কিমন্স আর জাস্টিন গ্যাটলিন। কিন্তু ব্লেইকের সাথে আর পেরে উঠলেন না টাইসন গে। আর উসাইন বোল্টের কাছে তো পাত্তাই পেলেন না বেইলি। হয়ে গেলো বিশ্ব রেকর্ড। নিজেদের গড়া রেকর্ড ভাঙ্গতে চার জ্যামাইকান সময় নিলেন ৩৬.৮৪ সেকেন্ড। বোল্টই মাত করলেন এবারের অলিম্পিক। তাকে নিয়ে তাকে ঘিরেই শেষ হলো এবারের ট্র্যাক অ্যাথলেটিক্স।
এফ.আর/এস.এম.বি/০৫.০০
বিভাগ: খেলাযোগ   দেখা হয়েছে ৫৯৪ বার.

 

শেয়ার করুন :

 
মন্তব্য :