বাংলাদেশ নৌবাহিনীকে বিপদের বন্ধু মনে করে দক্ষিণ সুদান

বাংলাদেশ নৌবাহিনী দক্ষিণ সুদানের মালাকালে অব্যাহত রাখবে সহযোগিতা ।বাংলাদেশ নৌবাহিনীর উচ্চপর্যায়ের প্রতিনিধি দলটির সাথে বৈঠক শেষে একথা জানান বাংলাদেশ প্রতিনিধি দলের প্রধান রিয়ার অ্যাডমিরাল এম খালেদ ইকবাল । এসময় সুদানের শান্তি রক্ষা মিশনের পক্ষ থেকে বলা হয় বাংলাদেশ নৌবাহিনীকে তারা বিপদের বন্ধু বলেই মনে করে।

বৃহস্পতিবার সকালে দক্ষিণ সুদানের রাজধানী থেকে এক হাজার কিলোমিটার দূরের যুদ্ধবিধ্বস্ত শহর মালাকালে, ফোর্সেস মেরিন ইউনিটের কার্যক্রম দেখতে আসেন বাংলাদেশের সদস্যের প্রতিনিধি দল। এ সময় প্রতিনিধি দলটির প্রধান মালাকালে কর্মরত বাংলাদেশ ফোর্সেস মেরিন ইউনিটের সদস্যদের সাথে শুভেচ্ছা বিনিময় করেন।

জাতিসংঘ শান্তিরক্ষী মিশন দক্ষিণ সুদান-আনমিসের সেক্টর নর্থ সদর দপ্তরে বাহিনীটির পক্ষ থেকেও গার্ড অফ অনার দেয়া হয় প্রতিনিধি দলের প্রধানকে। আনমিসের সেক্টর নর্থের কমান্ডার জানান, দক্ষিণ সুদানে বাংলাদেশ নৌবাহিনী শুধু শান্তিরক্ষায় না, মানবিক সাহায্যেও অপরিহার্য হয়ে উঠেছে।

দক্ষিণ সুদানের সব প্রয়োজনে পাশে থাকার প্রতিশ্রুতি দেন বাংলাদেশ নৌবাহিনীর প্রতিনিধি দলের প্রধান। পাশাপাশি নৌবাহিনীর এই সদস্যদের কাজকে গতিময় করতে নানা সমস্যা ও সম্ভাবনা নিয়ে মতবিনিময় করেন তারা।

ওয়েব সম্পাদনা: ধ্রুব হাসান

Leave a comment