খালের বালু দিয়ে হাসপাতাল নির্মাণ

নোয়াখালীর বেগমগঞ্জে অবৈধভাবে সরকারি খাল থেকে বালু তুলে হাসপাতাল নির্মাণের অভিযোগ উঠেছে। এলাকার লোকজন বলছেন, সংশ্লিষ্ট ঠিকাদার প্রতিষ্ঠান কোনো নিয়ম না মেনে হাসপাতাল নির্মাণের কাজ শুরু করেছে। অভিযোগের ভিত্তিতে স্বাস্থ্য অধিদপ্তরের কর্মকর্তারা জানিয়েছেন, বিষয়টি খতিয়ে দেখে আইনি ব্যবস্থা নেয়া হবে।

বেগমগঞ্জ উপজেলার ফাজিলপুর গ্রা মে সরকারীভাবে ১০ শয্যা বিশিষ্ট মা ও শিশু কল্যাণ কেন্দ্র হাসাপাতাল নির্মাণের কাজের উদ্বোধন হয় গেল বছরের নভেম্বরে। আর হাসপাতালটির জন্য ৫৫ শতাংশ জমি দান করে এলাকার লোকজন।

হাসপাতালটির কাজের দায়িত্ব পায়, মেসার্স রুপালী টেডার্স ও স্বর্ণা ব্রিকস নামের দুটি ঠিকাদারি প্রতিষ্ঠান। যারা এবছরের জুলাইয়ে কাজ শুরু করে। কিন্তু এলাকাবাসির অভিযোগ, স্থানীয় ইউপি সদস্যর যোগসাজসে বালু মাটি না কিনে পাশের সরকারি খাল থেকে বালু তুলে হাসাপাতাল নির্মাণের জমি ভরাট করা হচ্ছে।  এই কাজের সাথে জড়িতদের আইনগত বিচারের দাবি করেছেন এলাকার জনপ্রতিনিধিও।

আর উপজেলা নির্বাহী কর্মকর্তা জানিয়েছেন, বালু তোলা বন্ধসহ এ কাজে জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা কঠোর নেয়া হবে। সংশ্লিষ্ট ঠিকাদারের বিরুদ্ধে নিয়ম অনুযায়ী ব্যবস্থা নেয়ার আশ্বাস দিয়েছেন স্বাস্থ্য অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী।