সারাদেশে আধাবেলা হরতাল পালন

গ্যাসের দাম বাড়ানোর প্রতিবাদে, সারাদেশে আধাবেলা হরতাল পালন করেছে, বাম গণতান্ত্রিক জোট। এই হরতালে খুব একটা সাড়া না মিললেও, কোথাও কোথাও যান চলাচল বাধাগ্রস্ত হয়েছে। বেলা বাড়ার সাথে সাথে পরিস্থিতি স্বাভাবিক হয়ে আসে। বিশৃঙ্খলা এড়াতে সতর্ক অবস্থানে ছিলো আইনশৃঙ্খলা বাহিনী।

চট্টগ্রামে সকাল থেকে নিউমার্কেট এলাকায় খণ্ড খণ্ড মিছিল বের করে হরতাল সমর্থকরা। তবে বন্দরে স্বাভাবিক ছিলো পণ্য ওঠানামার কাজ।

রংপুরেও আধাবেলা হরতাল করেছে বামজোট। সকালে একটি মিছিল জাহাজ কোম্পানী মোড়ে পৌঁছালে পুলিশ তাতে বাধা দেয়। এরপর সমাবেশ ক’রে বক্তারা হরতালকে নৈতিক সমর্থন দিয়ে মাঠে না থাকায় বিএনপির সমালোচনা করেন।
বরিশালে হরতালের সময় পিকেটিং ও মিছিল করেছে বাম জোট। সড়কে ভোর ছয়টা থেকে হরতাল সমর্থকদের উপস্থিতি থাকলেও, জনজীবনে খুব একটা প্রভাব পড়েনি।

সিলেটে সকাল থেকেই রিকশাসহ যান চলাচল ছিলো স্বাভাবিক। দূরপাল্লার বাস এবং ট্রেন চলেছে নিয়ম মেনে।

এদিকে হরতালে সাড়া মেলেনি খুলনায়। বামজোট তাদের দলীয় কার্যালয়ের সামনে সমাবেশ করার চেষ্টা করলে পুলিশ তাদের ছত্রভঙ্গ করে দেয়।

হরতালের সময় গাজীপুরের ঢাকা টাঙ্গাইল ও ঢাকা ময়মনসিংহ মহাসড়কে যানবাহন চলছে স্বাভাবিক ভাবে।

এদিকে সাভারে ঢাকা আরিচা মহাসড়কে বিক্ষোভ মিছিল করেছে প্রগতিশীল ছাত্র জোট। এসময় মহাসড়কের দুই পাশে হাজার হাজার যানবাহন আটকা পড়ে। পরে পুলিশ এসে যানচলাচল স্বাভাবিক করে।