স্কুলছাত্রীকে উত্যক্তের প্রতিবাদ করায় কলেজছাত্র খুন, আটক ১

এক স্কুলছাত্রীকে উত্যক্ত করার প্রতিবাদ করায় মাগুরায় ছুরিকাঘাতে মারা গেছেন লিসান নামের এক কলেজছাত্র। এ ঘটনায় আহত হয়েছেন নিহত লিসানের এক বন্ধু। পুলিশ জানায়, ভাড়াটে খুনি ব্যবহার করে হত্যাকাণ্ডের এ ঘটনা ঘটায় নিহত লিসানের দুই বন্ধু রবিন ও শামীম। এরই মধ্যে আটক করা হয়েছে রবিনকে।

বন্ধু শামীম ও রবিনের ইভটিজিংয়ের প্রতিবাদ করেছিলো মাগুরা সরকারী হোসেন শহীদ সোহরাওর্য়াদী কলেজের একাদশ শ্রেণির ছাত্র লিসান। আর এ প্রতিবাদই কাল হয়েছে তার জন্য।

প্রাথমিক অনুসন্ধানে পুলিশ জেনেছে, রবিন ও শামীম পরিকল্পনা করে লিসানকে ভাড়াটে খুনি দিয়ে হত্যা করার। পরিকল্পনা অনুযায়ী রোববার দুপুরে লিসানকে নিয়ে দু’টি মোটর সাইকেলে করে ঘুরতে বের হয় কয়েক বন্ধু। পরে অপেক্ষাকৃত নির্জন মর্ডান মোড় এলাকায় যায়। সেখানেই শুধু লিসানের ওপর হামলা করে সোহেল নামের ওই ভাড়াটে খুনি।

এ ঘটনায় আহত হয় লিসানের আরেক বন্ধু দিপুও। পুলিশ জানিয়েছে এ হত্যার অন্যতম পরিকল্পনাকারী রবিনকে গ্রেফতার করা হয়েছে।অন্যদের গ্রেফতারেও চেষ্টা চলছে।

এদিকে নিহত লিসানের মৃত্যুতে শোকাহত তার পরিবার। লিসান মাগুরা দ্বিতীয় বিভাগ ক্রিকেট লিগে খান ওরিয়ার্স এর নিয়মিত খেলোয়াড় ছিলো।

প্রতিবেদক : শারমীন স্বপ্না

ওয়েব সম্পাদনা : জয়ন্ত চট্টোপাধ্যায়