কক্সবাজার উপকূলে ৬ জেলের লাশ উদ্ধার

ভোলার চরফ্যাশন থেকে সাগরে মাছ ধরতে গিয়ে, দুর্যোগপূর্ণ আবহাওয়ার কবলে পড়া একটি ট্রলার, ছয় জেলের লাশ নিয়ে ভেসে এসেছে, কক্সবাজার উপকূলে। ওই ট্রলারের আরো দুই জেলেকে জীবিত অবস্থায় উদ্ধার করা হয়েছে। ট্রলারের আরো সাত জেলে নিখোঁজ রয়েছে।

সকাল আটটার দিকে কক্সবাজার সৈকতের সি-গাল পয়েন্টে ভেসে আসে চারটি মরদেহ।পুলিশ এবং সৈকতের উদ্ধার কর্মীরা সেগুলো উদ্ধার করতে গিয়ে কাছেই একটি ট্রলার ভাসতে দেখেন। ট্রলারটি সৈকতে আনার পর উদ্ধার হয় আরো দু’টি মরদেহ এবং গুরুতর অসুস্থ দুই জেলে।

জীবিত দু’জনের পরিচয় পাওয়া গেছে। এরা হচ্ছে মনির ও জুয়েল। তারা পুলিশকে জানান, গত ২রা জুলাই ভোরে ঝড়ের কবলে পড়ে তাদের ট্রলারটিসহ মোট তিনটি ট্রলার ডুবে যায়।এসময় শুধু তাদের ট্রলারেই ১৫ জন জেলে ছিল।বাকিদের কী হয়েছে, তারা বলতে পারেন না।

কক্সবাজার বোট মালিক সমিতির সাধারণ সম্পাদক দেলোয়ার হোসেন জানান, তিনি নিশ্চিত হয়েছেন উদ্ধার হওয়া ট্রলারটি ভোলার চরফ্যাশনের। এরই মধ্যে সেখানে যোগাযোগ করা হয়েছে।

উদ্ধারের পর মনির ও জুয়েলকে প্রথমে কক্সবাজার পরে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসার জন্যে নেয়া হয়েছে। উদ্ধার হওয়া মরদেহগুলোর পরিচয় পাওয়া যায়নি।

প্রতিবেদক : কামরুল ইসলাম মিন্টু

ওয়েব সম্পাদনা : সালমা সাবিহা খুশি