কে হতে যাচ্ছে টাইগারদের নতুন নির্ধারক ?

বড় পরিবর্তন আসছে বাংলাদেশ দলের কোচিং স্টাফে। পরিবর্তনের সেই ছোঁয়া লাগতে পারে বিসিবির নির্বাচক প্যানেলেও। কেননা গত মাসেই মেয়াদ উত্তীর্ণ হয়েছে নির্বাচকদের বর্তমান প্যানেল। তাই ক্রিকেট পাড়ায় প্রশ্ন, যদি তাই হয় তবে কে হবেন টাইগারদের জাতীয় দলের ভাগ্য নির্ধারক।

গত প্রায় ৩ বছর ধরে ক্রিকেটারদের জাতীয় দলের নির্ধারক হয়ে আছেন নান্নু-বাশার জুটি। কে খেলবে, কে বাদ যাবে তাদের কলেই চূড়ান্ত। বিভিন্ন মেয়াদে দায়িত্ব বেড়েছে, কখনো সিদ্ধান্তে কখনো প্রশ্ন উঠে,সফলতাও এসেছে। তবে এবার নাকি দিন বদলের পালা। যদি তাই হয় দলের প্রয়োজনে কেমন হবেন তারা। সাবেক ক্রিকেটার ইশতিয়াক আহমেদের কাছে এমনটাই জানতে চাওয়া।

বাতাসে গুঞ্জন, টাইগারদের প্রধান নির্বাচক হতে যাচ্ছেন সাবেক অধিনায়ক খালেদ মাসুদ পাইলট। টাইগারদের সবচেয়ে বাজে বিশ্বকাপ ২০০৩’এ বাংলাদেশ দলের নেতৃত্বে ছিলেন তিনি। সবশেষ নিউজিল্যান্ড সিরিজে ছিলেন দলের ম্যানেজার, সেখানেও ছিলো টাইগারদের ভারাডুবি। সেসময় দলের সঙ্গে সম্বনয়হীনতারও অভিযোগ পাওয়া গেছে। শোনা যাচ্ছে তার ব্যাবসায়ি

ক পার্টনার ক্রিকেট অপারেশন্সের চেয়ারম্যান আকরাম খানের চাওয়াতেই নাকি নির্বাচকের দায়িত্ব পাওয়ার রেইসে এগিয়ে আছেন পাইলট।

ক্রিকেটে কোচিং স্টাফের চেয়ে কোন অংশে কম গুরুত্বপূর্ন নয় এই নির্বাচক প্যানেল। বর্নিল বর্তমান থেকে উজ্জল ভবিষ্যত নিশ্চিতে এই নির্বাচকরাই থাকেন জহুরির দৃষ্টিতে।

 

প্রতিবেদক: এহতেসাম সবুজ

ওয়েব সম্পাদনা: শম্পা বিশ্বাস