ডেঙ্গু আক্রান্ত হলেই হটলাইনে ফোন

ডেঙ্গু রোগে আক্রান্ত হলেই হটলাইনে ফোন করার পরামর্শ দিয়েছেন দক্ষিণের মেয়র। তিনি জানান, ফোন পেলেই স্বাস্থ্যকর্মী বাসায় যাবে, দেবে দরকারি স্বাস্থ্য সেবা ও ওষুধ। সেসাথে ডেঙ্গু নিয়ে আতঙ্কিত না হবার আহবান জানিয়ে মেয়র বলেছেন, বিনামূল্যে চিকিৎসা সেবা দিয়ে গঠিত হয়েছে ৬৮টি মেডিক্যাল টিম।

বাড়ির আঙিনা, শোবার ঘর, নগর ভবনের দুয়ার ঘুরে মশা ইস্যু এখন হাইকোর্টে। ডেঙ্গুর অব্যাহত বিস্তারে জনমনে যখন আতঙ্ক ঠিক তখনই হাইকোর্টের আদেশ, ২৪ ঘন্টার মধ্যে ডেঙ্গু নির্মুলে ঢাকার দুই সিটি কর্পোরেশনকে পদক্ষেপ নিতে হবে।

এই যখন অবস্থা, তখন ডেঙ্গু মোকাবেলায় নতুন কার্যক্রম নিয়ে মাঠে নামলো ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন। এর আওতায় ত্রিশ জুলাই পর্যন্ত সিটি কর্পোরেশনের স্বাস্থ্যকর্মীরা ঘরে ঘরে গিয়ে ডেঙ্গুর প্রাথমিক চিকিৎসা ও বিনামূল্যে ওষুধ দেবেন।

সোমবার কর্মসূচীর উদ্বোধন করে দক্ষিণের মেয়র জানিয়েছেন, মশা মারতে নিয়মিত কর্মসূচীর পাশাপাশি বিশেষ ক্র্যাশ প্রোগ্রাম চলছে। অন্য বছরের তুলনায় ডেঙ্গুর বিস্তার কিছুটা বেশি হলেও আতঙ্কিত হওয়ার কিছু নেই।

ডেঙ্গু মোকাবেলায় রোববার হাইকোর্ট যে নির্দেশ দিয়েছে, সে প্রসঙ্গে মেয়র জানান, এই ইস্যুতে তারা অনেক আগে থেকেই কাজ করছেন। তারপরও, আদালতের নির্দেশনা গুরুত্বের সাথে বাস্তবায়ন করবে নগর প্রশাসন।

তবে, এতকিছুর পরও মশা নিয়ন্ত্রনে নগরবাসীর সচেতনতার উপর জোর দিচ্ছে নগর প্রশাসন।