কোচের সন্ধানে সাড়া দিয়েছে হাই প্রোফাইলরা!

বিশ্বকাপে বাংলাদেশ যে প্রত্যাশা নিয়ে গিয়েছিল, তা অনেকখানিই পূরণ হয়নি। পয়েন্ট টেবিলে আট নম্বরে থেকেই শেষ হয় টাইগারদের মিশন। এরপরই কোচের পদ থেকে স্টিভ রোডসের বিদায় হয়। এই পরিস্থিতিতে বাংলাদেশ জাতীয় দলের হেড কোচ খুঁজতে হচ্ছে বিসিবিকে।

কোচ খোঁজার এই আনুষ্ঠানিক প্রক্রিয়ায় বিজ্ঞাপন দিয়েই কোচের সন্ধানে নামে বিসিবি। এতে ভালোই সাড়া পায় বিসিবি। কয়েকজন হাই প্রোফাইল কোচও নাকি তাদের সঙ্গে যোগাযোগ করেছেন।

এরই মধ্যে গত ১৮ জুলাই টাইগারদের হেড কোচের জন্য আবেদনের সময়সীমা শেষ হয়েছে। বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরীর দাবি, কয়েকজন হাই প্রোফাইল কোচ বিসিবির সঙ্গে যোগাযোগ করেছেন।

মিরপুর স্টেডিয়ামে জাতীয় দলের হেড কোচ নিয়োগ প্রসঙ্গে রোববার বিসিবির প্রধান নির্বাহী বলেছেন, বেশ সাড়া পেয়েছি। কয়েকজন হাই প্রোফাইল কোচ আমাদের সঙ্গে যোগাযোগ করেছে। আন্তর্জাতিক ক্রিকেটের কাঠামোর বর্তমান পরিস্থিতি অনুযায়ী হাই প্রোফাইল কোচরা ঘরোয়া টি-টোয়েন্টিতেই বেশি আগ্রহী থাকে। আমরা চাচ্ছি একজন ফুল টাইম কোচ।

এদিকে বিদেশি কোচদের পাশাপাশি দেশীয় কাউকে রাখার পক্ষে মত বিসিবির। তবে মূল দায়িত্বে দেশীয় কাউকে রাখার মতো আস্থা নেই বিসিবির- প্রধান নির্বাহীর কথায় তেমন ইঙ্গিতই মিলেছে।

ওয়েব সম্পাদনা : জয়ন্ত চট্টোপাধ্যায়