শুরু হয়েছে বাসের আগাম টিকেট বিক্রি

শুক্রবার শুরু হয়েছে বাসের আগাম টিকেট বিক্রি। রাজশাহী, রংপুর আর খুলনা বিভাগের বাসের টিকেটের জন্য ছিলো দীর্ঘ লাইন। টিকেটের দাম নিয়ে অভিযোগ না থাকলেও কাঙ্খিত টিকেট না পাওয়ায় ক্ষুব্ধ ছিলেন অনেক যাত্রী। কর্তৃপক্ষ বলছে একটি নির্দিষ্ট দিনের টিকেটের জন্য সবার চাহিদা মেটানো সম্ভব নয়।

শুক্রবার ভোর ছয়টায় শুরু হয় বাসের আগাম টিকেট বিক্রি। ১২ই আগস্ট সম্ভাব্য ঈদ ধরে পাঁচই আগস্ট থেকে এগার আগস্টের অগ্রীম টিকেট পাওয়া যাচ্ছে বাস কাউন্টারগুলোতে। দেশের উত্তর আর উত্তর পশ্চিমাঞ্চলে যাদের গন্তব্য বাসের আগাম টিকেটের জন্য তাদের অপেক্ষা ছিলো দীর্ঘ সময়ের।

ঈদের ছুটি এগার আগস্ট থেকে শুরু হলেও নয় ও দশ তারিখ সাপ্তাহিক ছুটি থাকায় শেষ কর্মদিবস হচ্ছে আট আগস্ট। ফলে আট তারিখের রাতের টিকেটের চাহিদা সবচেয়ে বেশী। অনেকে টিকেট না পেয়ে পরের দিনের টিকেট নিয়ে ফিরে যান।

বাস কর্তৃপক্ষ বলছে লম্বা ছুটি থাকলেও আট তারিখের টিকেট চাহিদা মেটানো সম্ভব হচ্ছে না। এবার বর্ষার কারণে সড়কে যানজটের আশঙ্কাও করছেন তারা।

এগার তারিখ পর্যন্ত সকাল ছয়টা থেকে সন্ধ্যা ছয়টা পর্যন্ত বাসের অগ্রীম টিকেট পাওয়া যাবে কল্যাণপুর ও গাবতলীর বাস কাউন্টারগুলোতে।

প্রতিবেদক: ফালগুনী রশীদ
ওয়েব সম্পাদনা: ধ্রুব হাসান