স্পিন কোচ ভেট্টরি, পেস বোলিং কোচ ল্যাঙ্গেভেল্ট

বাংলাদেশে পেইস বোলিং কোচ হচ্ছেন সাউথ আফ্রিকার সাবেক পেসার শার্ল ল্যাঙ্গেভেল্ট আর স্পিন কোচের দায়িত্ব দেয়া হচ্ছে নিউজিল্যান্ডের ড্যানিয়েল ভেট্টোরিকে; বোর্ড সভা শেষে জানিয়েছেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। এছাড়া সভায় আরো প্রায় গোটা দশেক গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নিয়েছেন বোর্ড কর্তারা।

কোচ নিয়োগ, নির্বাচকদের বহাল রাখা না রাখা, বিপিএল, পূর্বাচল স্টেডিয়ামের আপডেট ক্রিকেট বোর্ড সভার এজান্ডায় ইস্যু ছিলো অনেকগুলো। সবই কমবেশী গুরুত্বপূর্ণ। এরমধ্যে কক্সবাজার স্টেডিয়ামকে আন্তর্জাতিক স্বীকৃতির আবেদন এবং সেখানে একাডেমি তৈরির নীতিগত সিদ্ধান্ত নিয়েছে বিসিবি। মেয়েদের ক্রিকেটেও সংযোজন হচ্ছে অনূর্ধ্ব উনিশ পর্যায়ের খেলা।

ক্রিকেটার মোশারফ রুবেল ও রামচাদ গোঁয়ালা অসুস্থ। তাদের চিকিৎসার জন্য দশ লাখ করে দিচ্ছে বিসিবি। কোচ নিয়োগ ও উন্নয়ন বাবদ তিন বছরে ক্রিকেট বোর্ড থেকে তিরিখ লাখ টাকা বরাদ্দ পাচ্ছে কাবাডি ফেডারেশন।

ক্রিকেট বোর্ডের দুই হাজার উনিশ বিশ সালের বাৎসরিক সাধারণ সভা হবে চলতি বছর, অক্টোবরের শেষ সপ্তাহে। সিদ্ধান্ত হয়েছে, বিপিএলের সপ্তম আসরের উদ্বোধন তিন ডিসেম্বর, প্রথম ম্যাচ ছয় ডিসেম্বর। মূল আলোচনায় ছিলো দুই বোলিং কোচের নিয়োগ। সাউথ আফ্রিকান শার্ল ল্যাঙ্গেভেল্ট হচ্ছেন পেইস বোলিং কোচ। স্পিন ওস্তাদ হিসেবে নিয়োগ পাচ্ছেন ড্যানিয়েল ভেট্টোরি। দুজনের চুক্তিই ভারত সফরের আগ থেকে আগামী বছরের টি-টুয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত।

টাইগারদের বিতর্কিত সাবেক কোচ হাথুরুসিংহেকে কি ফেরানো হচ্ছে? এই প্রশ্নে বোর্ড সভাপতি জানালেন,

এছাড়া মিনহাজুল আবেদিন নান্নু এবং হাবিবুল বাশার, দুই নির্বাচককেই আবারো দায়িত্বে রাখছে ক্রিকেট বোর্ড।