ব্রেকিং নিউজ:
মোমেনশাহী এতিমখানাতেও ছিল ঈদের আমেজ
নিউজ ডেস্ক    আগষ্ট ২২, ২০১২, বুধবার,     ০৫:১৬:১৩

 

ঈদে পরিবারের কেউ ছিল না পাশে। ছিল না ঈদের নতুন জামা জুতো কিংবা অলংকারের কোন বায়না আব্দার। ছিল না খাবারের কোনো বাহারি আয়োজন। দান- অনুদানের নতুন জামা জুতো পেয়ে মহাখুশি ময়মনসিংহের মোমেনশাহী এতিমখানার শিশুরা। ঈদের দিন তারা হেসে খেলে আনন্দ ভাগাভাগি করেছে নিজেদের মধ্যে।
নতুন জামা জুতো আর গহনা পেয়ে ঈদ আনন্দে মেতেছিল ময়মনসিংহের মোমেনশাহী এতিমখানার শিশুরা। বাবা মার স্নেহ থেকে বঞ্চিত এসব শিশু একসঙ্গে টিভি দেখে ঘুরে বেড়িয়ে পার করেছে পুরো দিনটি। আর এসব করতে পেরেই তারা মহাখুশি। এদের কেউ কেউ জানালো তারা অনেক আনন্দিত। ঈদে তাদের অনেক মজা হচ্ছে। অবশ্য ঈদের দিন তাদের সঙ্গে দেখা করতে এসেছিলেন কারো কারো অভিভাবক।
তবে এ শিশুদের নিজেদের সন্তানের মত আগলে রেখেছেন এতিমখানা মেট্রন। তাঁর আদর ভূলিয়ে দিয়েছে এই ঈদে মা-বাবার অভাব। কোন কিছুর অভাব বুঝতে দেয়া হয় না তাদের।
মোমেনশাহী এতিমখানার মেট্রন আমেনা বেগম জানিয়েছেন, আমি এ শিশুদের নিজের সন্তানের মতই আদর স্নেহ করি। কারণ ওরা যেন কোনভাবেই বুঝতে না পারে ওদের মা-বাবা এখানে নেই।
সমাজের বিত্তবানদের সাহায্যের কারণেই এসব শিশু ঈদের আনন্দ ভাগাভাগি করতে পারছে বলে জানালেন এতিমখানার দায়িত্বপ্রাপ্ত সুপার আব্দুল কদ্দুস।
কেবল সমাজের দানশীল বিত্তবানরাই পারেন এই শিশুদের ঈদ উৎসবকে রাঙিয়ে তুলতে। বাবা মায়ের আদর বঞ্চিত শিশুদের মুখে হাসি ফোটাতে। শুধু ঈদের দিন নয়, প্রতিটি দিনই যেনো তাদের উৎসব আর আনন্দে ভরে থাকে এই প্রত্যাশায় করে এ শিশুরা।
বি.এইচ/এস.এম.বি/০৫.১৫

বিভাগ: দেশযোগ   দেখা হয়েছে ৮৮৬ বার.

 

শেয়ার করুন :

 
মন্তব্য :