ব্রেকিং নিউজ:
ঈদ শেষে ফিরতে শুরু করেছে ঢাকাবাসী মানুষ
নিউজ ডেস্ক    আগষ্ট ২২, ২০১২, বুধবার,     ০৯:২৮:৫৭

 

প্রিয়জনের সাথে ঈদ করে ঢাকায় ফিরতে শুরু করেছে রাজধানীবাসী। ঈদ শেষে নানা প্রান্ত থেকে ফিরতে শুরু করেছে রাজধানীবাসী। ছুটি শেষ, তাই কাজে যোগ দিতে ঢাকায় ফিরছেন শহর ছেড়ে যাওয়া মানুষেরা। শহরের বাস, রেল ও লঞ্চ টার্মিনালে গিয়ে দেখা যায় ঘরমুখো মানুষের মুখ। তারা জানান ফিরতে ইচ্ছে না করলেও, জীবিকার জন্য আসতেই হচ্ছে এই শহরে। আবার অনেকে ফিরছে স্কুল-কলেজের ছুটি নেই বলে।
ঈদের ছুটিতে কিছুদিন যেন দম নিতে পেরেছিলো রাজধানী ঢাকা। কিন্তু ছুটির পর আবারও জনসমাগমে ভারী হতে শুরু করেছে শহরটা। ঢাকা ফিরে পাচ্ছে তার পুরনো চেহারা। যদিও এখনো তেমন জমে উঠেনি ঢাকায় ফেরা যাত্রীদের ভিড়।
এবার দীর্ঘ ছুটির কারণে রাজধানী ফেরা যাত্রীদের সংখ্যা কম। ছুটি শেষ হলেও কমলাপুর রেল স্টেশনে নেই গাদাগাদি ভিড়। সকাল থেকেই চট্টগ্রাম, রাজশাহী, রংপুর ও জামালপুরসহ দেশের বিভিন্ন এলাকা থেকে ট্রেন কমলাপুরে এসে পৌঁছেছে। ফেরার পথে নির্দিষ্ট স্টেশন থেকে সময়মত ট্রেন ছেড়েছে বলেও জানান যাত্রীরা। এছাড়া কমলাপুর স্টেশন থেকেও সময়মত ট্রেন ছেড়ে যাচ্ছে।
তিনদিনের ঈদের ছুটি শেষে গাবতলী বাস ষ্টেশনে দুর দুরান্ত থেকে ফিরছে নগরবাসী। মহাখালী বাসষ্টেশনেও একই চিত্র। এখানে ফিরছে ময়মনসিংহ, শেরপুর, মুক্তাগাছা, টাঙ্গাইল এলাকার মানুষ।
এদিকে নৌ পথেও ঢাকা ফিরতে শুরু করা যাত্রীর সংখ্যা এখনো খুব বেশি নয়। সদরঘাট লঞ্চ টার্মিনালে ঈদের ছুটি শেষ করে ফিরছে দেশের দক্ষিনাঞ্চলের মানুষ। দক্ষিণাঞ্চলের বিভিন্ন রুট থেকে এখন পর্যন্ত সদরঘাটে ৪৫টি লঞ্চ এসে পৌঁছেছে।
লঞ্চ মালিকরা বলেছেন, ধারণ ক্ষমতার অর্ধেক যাত্রী নিয়েই দক্ষিণাঞ্চলের বিভিন্ন রুট থেকে লঞ্চ ছেড়ে এসেছে। এদিকে সদরঘাট থেকে আজও পরিপূর্ণ যাত্রী নিয়েই লঞ্চ ছাড়ছে, কারণ অনেকে ঈদে ছুটি না পেয়ে ঈদের পরেই বাড়ি যাচ্ছেন। তাই দুই একদিন পরে ভিড় বাড়বে বলে ধারনা করছে নৌ কর্তৃপক্ষ।
আর, ফিরে আসা নগরবাসীরা জানান স্বজনদের মাঝে থাকার আনন্দ পেছনে ফেলে ফেরাটা বিষাদের হলেও জীবন সংগ্রামের জন্য এ শহরে আসতে হবে। ফিরতে হবে আয়-রোজগারের হিসেব-নিকেশ করার জন্য।

এম.এম./এম.এস./১৬.০০
বিভাগ: প্রধান সংবাদ    দেখা হয়েছে ১৪৮৩ বার.

 

শেয়ার করুন :

 
মন্তব্য :