ব্রেকিং নিউজ:
আজ লড়বে রিয়াল-বার্সা
খেলাযোগ ডেস্ক    আগষ্ট ২৩, ২০১২, বৃহস্পতিবার,     ০১:৪৭:৩৬

 

মৌসুম শুরু হতে না হতেই এল ক্লাসিকো! লা-লিগায় না তবে সুপার কাপে আজই এর দেখা মিলবে। বাংলাদেশ সময় রাত আড়াইটায় মাঠে নামবে এল ক্লাসিকোর দুই পক্ষ বার্সেলোনা এবং রিয়াল মাদ্রিদ।
রিয়াল মাদ্রিদ কোচ হোসে মোরিনহো জানিয়েছেন তারা এই ম্যাচকে অনেক গুরুত্ব দিচ্ছে। তিনি আরো বলেন, ‘প্রতিপক্ষ যেই হোক,সব ম্যাচই কঠিন। তবে সুপার কাপে জেতার চেয়ে,লা-লিগার শিরোপার দিকেই মনোযোগ বেশি দিতে চাই। এই মৌসুমে কি হবে,কেউ জানেনা। আগের বার সুপার কাপ হারলেও,লিগ কিন্তু আমরাই জিতেছি।’
রিয়াল মাদ্রিদ কোচ হোসে মোরিনহো যে মনে মুখে এক তা কে মানবে? শেষ চারবার নুক্যাম্প সফরে গিয়ে মাত্র একবার হেরেছেন। আর গত মৌসুমেতো রীতিমতো যুদ্ধ করেছেন।সেবার দুদলের ১২ জন হলুদ কার্ড আর তিন জন মাঠের বাইরে ছিল।
বাদ যাননি মোরিনহো নিজেও। সুপারকাপের ম্যাচ হেরে মনের জ্বালা মেটাতে বার্সার সহকারি কোচ তিতো ভিলানোভার চোখে মেরেছিলেন খোঁচা।সেই তিতোই এখন বার্সার কোচ। তাই ম্যাচটা যে বাড়তি একটু আকর্ষণ ধরে রাখবে তা বলার অপেক্ষা রাখেনা।
বার্সা কোচ তিতো ভিলানোভা বলছেন, ‘ম্যাচটা অবশ্যই গুরুত্বপূর্ণ। রিয়ালের এই দলের বিপক্ষে আমরা অনেক ম্যাচ খেলেছি। তারা প্রায় সব খুঁটিনাটি কৌশলই জানে। এমন একটা দলের বিপক্ষে খেলাটা সবসময়ই চ্যালেঞ্জিং। তবে আমরাও কম যাই না।’
পুরোনো হিসেব শেষ,নতুন লড়াই মেসি-রোনালদোর মধ্যেও। এই লড়াই মিডিয়ার বানানো,এমন অভিযোগ মেসির। কিন্তু পরস্পরকে ছাড়িয়ে যাওয়ার চেষ্টা যে দুজনেরই। আর এভাবেই নিজেদেরকেও ছাড়িয়ে যাওয়া। তাঁদের নিয়ে কথার মারপ্যাঁচ করতে ভোলেন না ফুটবল গ্রেটরাও।
সাত বছর পরে ঘরে ফেরা জর্ডি আলবাকে দেখা যেতে পারে বার্সেলোনা একাদশে। ওদিকে পেপেকে ছাড়াই মৌসুমের প্রথম এল ক্লাসিকো,তাই জানিয়েছেন হোসে মোরিনহো।
তবে পরপর তিনবার সুপারকাপে জয় করে নিজের মাঠের আজকের ম্যাচে বার্সাই ফেভারিট।
এন.ডি/এস.এম.বি/০১.৪০
বিভাগ: খেলাযোগ   দেখা হয়েছে ৮৬৬ বার.

 

শেয়ার করুন :

 
মন্তব্য :