ব্রেকিং নিউজ:
সুদানে নিহত কনস্টেবল আজগরকে রাষ্ট্রীয় মর্যাদায় বিদায়
নিউজ ডেস্ক    আগষ্ট ২৫, ২০১২, শনিবার,     ০৪:৫০:৫৮

 

সুদানে শান্তি প্রতিষ্ঠার দায়িত্ব পালন করতে গিয়ে বিদ্রোহীদের সাথে বন্দুক যুদ্ধে নিহত প্রথম বাংলাদেশি পুলিশ সদস্যকে রাষ্ট্রীয় মর্যাদায় শেষ বিদায় জানানো হয়েছে। শনিবার দুপুরে রাজারবাগ পুলিশ লাইন্সে তার নামাজে জানাজা অনুষ্ঠিত হয়। স্বরাষ্ট্রমন্ত্রী সাহারা খাতুন, পুলিশ মহাপরিদর্শক হাসান মাহমুদ খন্দকার এসময় ফুল দিয়ে তাঁকে শ্রদ্ধা জানান। নিহত পুলিশ কন্সটেবল আজগর আলীকে পাবনার সাথিয়ায় দাফন করা হবে।
বছরের পর বছর ধরে গৃহযুদ্ধ চলা সুদানের দারফুরে শান্তি রক্ষার কাজে কন্সটেবল আজগর আলি গত জুলাই মাসে যোগদান করেন। গত ১১ অগাস্ট সেখানকার ওতাস কমিউনিটি পুলিশ ক্যাম্পে হামলা চালায় দারফুরের বিদ্রোহী গ্রুপ। তাদের সাথে চলা বন্দুক যুদ্ধে গুলিবিদ্ধ হয়ে মারা যান আজগর আলী।
বিদেশের মাটিতে শান্তি রক্ষার দায়িত্ব পালনকালে মৃত্যু বরণ করায় বাংলাদেশি এই পুলিশ সদস্যকে রাজারবাগে রাষ্ট্রীয় ভাবে শ্রদ্ধা জানান হয়। আইজি থেকে শুরু করে পুলিশের সব স্তরের সদস্য স্যালুট দিয়ে কনস্টেবল আজগর আলীকে শেষ বিদায় জানান। স্বরাষ্ট্রমন্ত্রী সাহারা খাতুন, পুলিশ মহাপরিদর্শক হাসান মাহমুদ খন্দকার ও বাংলাদেশ পুলিশ এসোশিয়েশনের পক্ষ থেকে তাকে ফুলেল শ্রদ্ধা জানানো হয়।
পরে রাজারবাগ প্যারেড গ্রাউন্ডে তার নামাজে জানাজা পড়ানো হয়।
পুলিশ মহাপরিদর্শক হাসান মাহমুদ খন্দকার জানিয়েছেন, যে দেশের সম্মান রক্ষায় জীবন দেয়, সে প্রকৃতপক্ষে মরেনা। তাই আজগর মৃত্যুর মধ্য দিয়েও আমাদের মাঝে অমর হয়ে থাকবেন।
আজগর আলী দুই ছেলে ও স্ত্রী রেখে গেছেন। বর্তমানে জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে সবোর্চ্চ সংখ্যক প্রায় দুই হাজার পুলিশের সদস্য কাজ করছে।
এস.এম.বি/০৪.৪৫


বিভাগ: প্রধান সংবাদ    দেখা হয়েছে ৪৩৯ বার.

 

শেয়ার করুন :

 
মন্তব্য :