ব্রেকিং নিউজ:
হারবাল প্রসাধনী তৈরি খুলতে পারে সম্ভাবনার দ্বার
নিউজ ডেস্ক    আগষ্ট ২৮, ২০১২, মঙ্গলবার,     ০৭:৫১:৫৪

 

নিজেকে সুন্দর করে সাজানো সচেতন নারীর চিরদিনের চেষ্টা। বাজারে রকমারি প্রসাধনী থাকলেও আধুনিক নারীরা সৌন্দর্য সুরক্ষায় রাসায়নিক নয়, ঝুঁকছেন প্রাকৃতিক প্রসাধনীর দিকে। কেবল নিজেকে সাজানোই নয়, ঘরে বসে হারবাল সামগ্রী বানিয়ে বাড়তি আয়ের পথ খুঁজেছেন অনেকে। আবার সাফল্যও পেয়েছেন অনেকে।
রূপ সচেতন যে কোনো নারীই চান নিজেকে আকর্ষনীয় ও মোহনীয় করে সাজাতে। বাজারে ঘুরে জানা গেছে, এই সময়ে ক্ষতিকর রাসায়নিকে তৈরি প্রসাধনীর প্রতি ক্রেতাদের আগ্রহ কমেছে। পছন্দের শীর্ষে উঠে আসছে ভেষজ উপাদানে তৈরি প্রসাধনী সামগ্রী। এসব তৈরি করতে প্রয়োজনীয় প্রাকৃতিক উপাদান মেলে সহজেই। নেই ক্ষতিকর প্রভাবও। এই বিবেচনায় কেবল সৌন্দর্য চর্চায় নয়, হারবাল সামগ্রী তৈরি করে রোজগারের কথা ভাবছেন অনেকেই।
এদেরই একজন রুবী। রাজধানীতে ছোট পরিসরে নিজের তৈরি হারবাল সামগ্রী দিয়ে সাজিয়েছেন তার দোকান। রুবী জানালেন, তার হাতেখড়ি হয়েছিল মায়ের কাছে। সেইসাথে ছিলো নতুন কিছু করার ইচ্ছা, ধৈর্য্য ও সাহস। মাত্র এক লাখ টাকা বিনিয়োগ করে শুরু করা রুবীর ব্যবসার মূলধন এখন প্রায় ৬০ লাখ। কারখানায় ছয়জন কর্মচারির ও একজন সহযোগী রয়েছে। প্রতিমাসে সব খরচ বাদ দিয়ে লাভ থাকে ৫০ হাজার টাকারও বেশি।
নিজেকে শতভাগ সফল মনে করেন রুবি। তার মতে, মাত্র একটি পণ্যই দিতে পারে বাড়তি আয়ের পথ। ঘুরিয়ে দিতে পারে ভাগ্যের চাকা।
এস.ভি/এস.এম.বি/০৭.৪৫

বিভাগ: অর্থযোগ   দেখা হয়েছে ১১৭৩ বার.

 

শেয়ার করুন :

 
মন্তব্য :