ব্রেকিং নিউজ:
ন্যাম সম্মেলনে যোগ দিতে তেহরানের পথে প্রধানমন্ত্রী
নিউজ ডেস্ক    আগষ্ট ২৯, ২০১২, বুধবার,     ০২:৩৫:৫৫

 

জোট নিরপেক্ষ আন্দোলন-ন্যামের ১৬তম শীর্ষ সম্মেলনে যোগ দিতে চার দিনের সফরে ইরানের রাজধানী তেহরানের উদ্দেশে বুধবার ঢাকা ছেড়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে বুধবার সকাল সাড়ে ১০টায় বিমানের একটি বিশেষ ফ্লাইটে তেহরান রওনা হন প্রধানমন্ত্রী।
বিমানবন্দরে তাকে বিদায় জানান অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত, কৃষি মন্ত্রী মতিয়া চৌধুরী, বিমানমন্ত্রী ফারুক খান, তিন বাহিনীর প্রধানসহ ঊর্ধ্বতন সরকারি কর্মকর্তারা।
তেহরানের স্থানীয় সময় দুপুর আড়াইটায় বিমানটির মেহরাবাদ আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছানোর কথা রয়েছে। সেখানে ইরানে বাংলাদেশের রাষ্ট্রদূত খন্দকার আব্দুস সাত্তার ও ইরান সরকারের প্রতিনিধিরা শেখ হাসিনাকে অভ্যর্থনা জানানোর পর প্রধানমন্ত্রীকে তেহরানের পার্সিয়ান ইস্তেঘালাল আন্তর্জাতিক হোটেলে নেওয়া হবে। সফরকালে তিনি এখানেই অবস্থান করবেন।
পররাষ্ট্র মন্ত্রণালয় সূত্রে জানা গেছে, শেখ হাসিনা এ সফরে পররাষ্ট্রমন্ত্রী ডাঃ দীপু মনি, এ্যাম্বাসেডর এ্যাট লার্জ এম জিয়া উদ্দিন ও প্রেস সচিব আবুল কালাম আজাদসহ ৪৮ সদস্যের এক প্রতিনিধি দলের নেতৃত্ব দেবেন।
প্রধানমন্ত্রী ৩০ আগস্ট সম্মেলনের মূল অধিবেশনে ভাষণ দেবেন।
এছাড়াও তিনি ভারতের প্রধানমন্ত্রী মনমোহন সিং সহ ইরান, শ্রীলংকা, নেপাল ও তুর্কমেনিস্তানসহ অনেক দেশের রাষ্ট্রপ্রধান ও সরকার প্রধানদের সঙ্গে দ্বিপাক্ষিক বৈঠক করবেন বলে আশা করা হচ্ছে।
সম্মেলন শেষে আগামী ১ সেপ্টেম্বর প্রধানমন্ত্রীর দেশে ফেরার কথা রয়েছে।

এ.আর./এম.এস./১৩.০৪
বিভাগ: প্রধান সংবাদ    দেখা হয়েছে ৫৪৩ বার.

 

শেয়ার করুন :

 
মন্তব্য :