ব্রেকিং নিউজ:
হলমার্ক কেলেঙ্কারিতে জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হচ্ছে
নিউজ ডেস্ক    আগষ্ট ২৯, ২০১২, বুধবার,     ১২:৩৪:৫৫

 

হলমার্ক গ্রুপসহ কয়েকটি ব্যবসা প্রতিষ্ঠানের সোনালী ব্যাংকের একটি শাখা থেকে অর্থ হাতিয়ে নেওয়ার ঘটনায় জড়িত ব্যাংক কর্মকর্তাদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হবে। বুধবার পরিচালনা পরিষদের বৈঠক শেষে এক সংবাদ সম্মেলনে জানানো হয় কেন্দ্রীয় ব্যাংকের নির্দেশেই সব ব্যবস্থা নেয়া হচ্ছে।
জালিয়াতি করে সাড়ে তিন হাজার কোটি টাকার বেশী হাতিয়ে নেওয়ার ঘটনায় অর্থমন্ত্রী ও বাংলাদেশ ব্যাংকের টানাপোড়েনের মধ্যেই সোনালী ব্যাংক জানালো ঘটনায় জড়িত ব্যাংক কর্মকর্তাদের বিরুদ্ধে কেন্দ্রীয় ব্যাংকের নির্দেশেই ব্যবস্থা নেবে তারা।
সংবাদ সম্মেলনে সোনালী ব্যাংক পরিচালনা পর্ষদের সদস্য কে এম জামান রোমেল বেশ স্পষ্ট করেই জানান, ব্যাংকটির পরিচালনা পর্ষদ মনে করে, ব্যাংকের কিছু অসাধু কর্মকর্তার যোগসাজশে এ ঘটনা ঘটেছে। তবে, এর দায় পরিচালনা পর্ষদের ওপর বর্তায় না।
ব্যাংক থেকে দেওয়া এক বিবৃতিতে বলা হয় নিয়ম অনুযায়ী প্রতিটি শাখায় বছরে দুইবার অডিট হবার কথা এবং অডিট পরিচালনার এই দায়িত্ব ব্যবস্থাপনা কর্তৃপক্ষের , যা অজ্ঞাত কারণে রূপসী বাংলা হোটেলের শাখায় হয় নাই ।
হলমার্ক গ্রুপের অর্থ কেলেঙ্কারির মতো ঘটনা যাতে ভবিষ্যতে কোন ব্যাংক আর না ঘটাতে পারে সেজন্য স্থায়ী আইনগত ব্যবস্থার সুপারিশ করেছে বাংলাদেশ ব্যাংক। ব্যাংকের পরিচালনা পর্ষদের সভায় একথা বলা হয়।
সভা শেষে বাংলাদেশ ব্যাংকের পরিচালক হান্নানা বেগম জানান, সভায় মূলত ২০১১-১২ অর্থ বছরে বাংলাদেশ ব্যাংকের কার্যক্রম নিয়ে আলোচনা হয়েছে। সোনালী ব্যাংকে হলমার্ক গ্রুপের অর্থ কেলেঙ্কারি নিয়ে আলোচনা হয়েছে বলে স্বীকার করলেও এ বিষয়ে বিস্তারিত কিছু বলতে তিনি রাজী হননি। পরে ব্যাংকের মহাব্যবস্থাপক এ এস এম আসাদুজ্জামান জানান, সভায় সোনালী ব্যাংকের পরিচালনা পর্ষদ পুনর্গঠনের সুপারিশ প্রসঙ্গে বাংলাদেশ ব্যাংকের সংশ্লিষ্ট আইন নিয়ে আলোচনা হয়।

জেড. আর./এম. এস./২১.১৫
বিভাগ: প্রধান সংবাদ    দেখা হয়েছে ৪৫৩ বার.

 

শেয়ার করুন :

 
মন্তব্য :