ব্রেকিং নিউজ:
দেশজুড়ে বেড়েছে নিত্যপ্রয়োজনীয় নানা পণ্যের দাম
নিউজ ডেস্ক    আগষ্ট ৩১, ২০১২, শুক্রবার,     ০১:৫৯:১৪

 

সরবরাহ কম থাকায় সব ধরণের সবজির দাম বেড়েছে রাজধানীর কারওয়ান বাজারে। অন্যান্য মাছের দাম অপরিবর্তীত থাকলেও কিছুটা বেশি ইলিশ ও রুই মাছের দাম। প্রতিটি মাঝারি আকারের ইলিশ বিক্রি হচ্ছে ৮০০ থেকে ৮২০টাকায়। আর রুই মাছ বিক্রি হচ্ছে, কেজিপ্রতি ২০০টাকায় যা গত সপ্তাহের তুলনায় ২০ টাকা বেশি।
মৌসুম না থাকলেও এরই মধ্যে শীতের সবজি আসতে শুরু করেছে বাজারে। মুদি সামগ্রি মধ্যে মসুর ডাল কেজিতে ১০ টাকা বেড়ে বিক্রি হচ্ছে ১২৫টাকায়।
তবে মাংসের দাম নতুন করে আর বাড়েনি। পোলাও এর চাল, চিনি, তেলের দাম অপরিবর্তীত রয়েছে।
এদিকে, ঈদের পর সিলেট, চট্টগ্রাম, রাজশাহী বা রংপুর কোনো শহরের বাজারগুলোতে মনিটরিং শুরু হয় নি। আর এই সুযোগেই ইচ্ছেমত দাম বাড়ানো হচ্ছে বলে অভিযোগ করছেন ক্রেতারা।
চট্টগ্রামের বাজারে হঠাৎই মসুর ডালের দাম কেজিপ্রতি ১৫ টাকা বেড়ে বিক্রি হচ্ছে ১২৮ থেকে ১৩০ টাকায়। লিটার প্রতি তেলের দাম বেড়েছে ২ টাকা। চিনির দাম কেজিপ্রতি ৩ থেকে ৪ টাকা বেড়ে বিক্রি হচ্ছে ৫৪ থেকে ৫৫ টাকায়। ডজনে আবারো ৫ টাকা বেড়ে ডিমের দাম দাড়িয়েছে ১১০ টাকায়। তবে তুলানামুলক দাম কমেছে বেশিরভাগ সবজি ও মাছের।
রাজশাহীর বাজারে এসপ্তাহে মাছ ও মাংসের দাম বেড়েছে। বিক্রেতাদের দাবি, সরবরাহের চেয়ে চাহিদা বেশি। তবে, সবজিসহ অন্যান্য পণ্যের দাম একই রকম রয়েছে।
চাহিদা বাড়ায় রংপুরে বেড়েছে সবজি ও ব্রয়লার মুরগির দাম। ইলিশ মাছের দাম কিছুটা কম থাকলেও অন্যান্য মাছের দাম গত সপ্তাহের তুলনায় বেশি। চাল, ডাল, তেলসহ প্রতিদিনের প্রয়োজনীয় বেশিরভাগ পণ্যের দাম আগের মতই রয়েছে।
আর সিলেটে প্রতিদিনের দরকারি জিনিসপত্রের দাম আগের মত থাকলেও বেড়েছে মাছের দাম। সবজির দামও কিছুটা বাড়তির দিকে ।

এ.এস/এ.আর/১৩৫৮

বিভাগ: প্রধান সংবাদ    দেখা হয়েছে ১০৬১ বার.

 

শেয়ার করুন :

 
মন্তব্য :