ব্রেকিং নিউজ:
বকেয়া পরিশোধের জন্য বিসিবিকে ক্রীড়া মন্ত্রনালয়ের চিঠি
নিউজ ডেস্ক    সেপ্টেম্বর ০৩, ২০১২, সোমবার,     ০৩:৩৮:১২

 

প্রায় পঞ্চাশ কোটি টাকা বকেয়া পরিশোধের জন্য বিসিবিকে চিঠি দিয়েছে ক্রীড়া মন্ত্রণালয়। তবে ক্রিকেট বোর্ড বলছে এই দাবি সঠিক নয়। টিকিট বিক্রির গেইট মানি বাবদ প্রায় এক যুগ আগে থেকে জমতে থাকা ওই বকেয়া মেটাতে মন্ত্রণালয় সময় দিয়েছে ১৫ দিন। না দিলে মামলার পরামর্শ দিয়েছেন ক্রীড়া সংগঠকেরা।
আইসিসির অনুদান ছাড়াও ২০১১ বিশ্বকাপ ক্রিকেট আয়োজনে সরকারের খরচ হয়েছিল প্রায় চার’শ কোটি টাকা। উদ্বোধনের জমকালো আয়োজনে বিশ্বকে তাক লাগিয়ে দেয় বাংলাদেশ। বাহবা কুড়ানো আয়োজনের প্রায় দেড় বছর পেরিয়েগেছে। এখনও আয়-ব্যায়ের হিসাব বুঝে পায়নি ক্রীড়া মন্ত্রণালয়। চলতি বছর ১২ই জুলাই অনুমোদিত হয় দেশের ক্রীড়া বাজেট। বরাদ্দ দেখে অসন্তুষ্ট অনেক ক্রীড়া ফেডারেশন। তবে ক্ষোভ জানিয়েছেন কোনো কোনো ফেডারেশনের শীর্ষ কর্মকর্তা। কথায় কথায় উঠে আসে জাতীয় ক্রীড়া পরিষদের আয়ের উৎসের বিষয়টি। এজেন্ডায় নাই তবু আলোচনায় আসে বিসিবির কাছে থেকে বিশ্বকাপের গেইট মানির ১৫ শতাংশ হিসাবে প্রায় ৯ কোটি টাকা বকেয়া আদায়ের বিষয়টি। জাতীয় ক্রীড়া পরিষদ বলছে এক যুগেরও বেশি সময়ে ধরে বিসিবির কাছে পাওনা গিয়ে দাড়িয়েছে প্রায় ৫০ কোটি।
বিসিবি মিডিয়া কমিটির চেয়ারম্যান জালাল ইউনিস জানিয়েছেন, এনিয়ে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী আহাদ আলী সরকার এবং বিসিবি সভাপতি আ.হ.ম মোস্তফা কামালের হয়ে চিঠির পর চিঠি চালাচালি চলছেই। একাধিকবার সময় চেয়েও সাড়া মেলে নি।
এস.এম.বি/০৩.৩০


বিভাগ: প্রধান সংবাদ    দেখা হয়েছে ৪০২ বার.

 

শেয়ার করুন :

 
মন্তব্য :